খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
দিলারা সভাপতি, সমীরণ সম্পাদক

ডুমুরিয়ায় গণশিল্পী সংস্থার দ্বি-বার্ষিক সম্মেলন

গেজেট ডেস্ক

প্রগতিশীল রাজনৈতিক সংস্কৃতির দেউলিয়ত্বে অবশেষে মানুষ স্বপ্ন দেখতে ভুলে যাচ্ছে বলে বক্তারা সম্মেলনে উল্লেখ করেন। বাংলাদেশ গণশিল্পী সংস্থা, ডুমুরিয়া উপজেলা শাখা, খুলনার দ্বি-বার্ষিক সম্মেলন-২০২৩ শুক্রবার (২২ সেপ্টেম্বর)  সকাল সাড়ে ১০টায় শহীদ শেখ আব্দুল মজিদ মিলনায়তনে অধ্যাপক খান নুরুল ইসলামের সভাপতিত্বে জাতীয় সঙ্গীতের মাধ্যমে সূচনা হয়। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক সমীরণ রাহা।

সম্মেলনে বর্তমান সময়ের আলোকে সাংস্কৃতিক আন্দোলনের উপর বক্তব্য রাখেন গণশিল্পীর কেন্দ্রীয় সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অ্যাড. মিনা মিজানুর রহমান, ড. সন্দীপন মল্লিক, গণশিল্পী সংস্থা খুলনা বিভাগীয় সম্পাদক অধ্যাপক গৌতম কু-ু, গাজী মোঃ রফি, সাংবাদিক কাজীআব্দুল্লাহ, গণশিল্পী’র খুলনা জেলা সম্মেলনের সদস্য সচিব অধ্যাপক জাহাঙ্গীর আলম, সমাজকর্মী দিলারা বেগম, ডা: সেলিম আক্তার স্বপন, সাংস্কৃতিক সংগঠক শফিক আহমেদ, মোশারফ হোসেন কচি, মো: মফিদুল ইসলাম ও জাহানারা খাতুন।

বক্তারা বলেন, আমাদের প্রিয় জন্মভূমির এই মাটিতে মুক্তিযুদ্ধসহ সকল দুঃসময়ে কবি, শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতি কর্মীদের অবদান সঙ্গতকারণে শ্রদ্ধার সাথে স্মরণ করতে হয়। আজ রাজনৈতিক পরিবেশ কেবলই ধর্মান্ধতাকে প্রশ্রয় শুধু নয়, প্রতিনিয়ত তার অধিকার হরণসহ অসম্মানিত করে চলেছে, এমনকি প্রগতিশীল বলয় রাজনীতির কাছে মানুষের যে স্বপ্ন-আকাক্সক্ষা ছিল, সে ধারাও আজ দেউলিয়ত্বে পরিণত হয়েছে। সে কারণে আজ সকল বন্ধাত্ম থেকে মানুষের মুক্তির জন্য, ভবিষ্যত প্রজন্মের জন্য জরুরি ভিত্তিতে ঐক্যবদ্ধ সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে বলে বক্তারা উল্লেখ করেন।

সম্মেলনে দিলারা বেগমকে সভাপতি, সমীরণ রাহাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট গণশিল্পী সংস্থা, ডুমুরিয়া উপজেলা শাখার কার্যকরী কমিটি গঠন করা হয়।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!