খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯১৫
  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

ডুমুরিয়ায় অপদ্রব্য পুশকৃত ১৫০ কেজি চিংড়ি বিনষ্ট, জেল-জরিমানা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

ডুমুরিয়ায় অপদ্রব্য পুশকৃত ১৫০ কেজি চিংড়ি জব্দ করে বিনষ্ট করা হয়েছে। একইসঙ্গে তিন জনের জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার (২৭ জুলাই) বিকেলে র‌্যাব-৬ সদর দপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- জেলার ডুমুরিয়া বাজারে মেসার্স মুক্তা ফিস নামক দোকানে কতিপয় অসাধু ব্যবসায়ী অবৈধভাবে চিড়িং মাছে অপদ্রব্য পুশ করছে। এমন সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি সহকারী কমিশনার ভূমি এবং সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার সহযোগীতায় মোবাইল কোর্ট পরিচালনা করে। এ সময় অবৈধভাবে চিড়িং মাছে অপদ্রব্য (জেলী) পুশ করার দায়ে সংশ্লিষ্ট অসাধু ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক জেল-জরিমানা করা হয়।

এরমধ্যে ডুমুরিয়ার সবুরীকে ৫০০ টাকা ও মনোয়ারাকে ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া অপর মোঃ আব্দুল লতিফ বিশ্বাসকে (৪০) ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ওই দোকান থেকে অপদ্রব্য পুশ করা ১৫০ কেজি চিংড়ি, ১০ কেজি অপদ্রব্য (জেলী) এবং জেলি পুশ করার বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। জব্দকৃত অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ ও জেলী পুশের সরঞ্জামাদি সহকারী কমিশনার ভূমি ও সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়।জরিমানার অর্থ সংশ্লিষ্ঠ ব্যক্তি তাৎক্ষণিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা হয় এবং কারাদন্ডপ্রাপ্ত আসামীকে খুলনা কেন্দ্রীয় কারাগারে হস্তান্তর করা হয়েছে।

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!