খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু
  বান্দরবানের রুমা থানচি সীমান্তবর্তী এলাকায় দু’টি মরদেহ উদ্ধার
  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

টেস্ট অধিনায়কত্ব হারাচ্ছেন আজহার!

ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তান টেস্ট দলের অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন আজহার আলী। এমনই ইঙ্গিত দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শীর্ষ কর্তারা। সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, আজহারের পারফরম্যান্স রিভিউয়ের পর নেতৃত্বে পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

গত বছরের অক্টোবরে সরফরাজ আহমেদের বিদায়ের পর টেস্ট দলের নেতৃত্ব ভার আসে আজহারের কাঁধে। তবে অধিনায়কের দায়িত্ব নিয়ে বোর্ডকে সন্তুষ্ট করতে পারেননি তিনি। বিশেষ করে ইংল্যান্ড সফরে দীর্ঘ দশ বছরের সিরিজে অপরাজিত থাকার রেকর্ড ধূলিষ্মাৎ হয় আজহারের নেতৃত্বকালে। প্রথম টেস্টে আজহারের রক্ষণাত্মক মানসিকতাও চোখে লেগেছে বোর্ডের। ওই ম্যাচে জেতার অবস্থানে থেকেও হেরে যায় পাকিস্তান। আর সিরিজ হারে ১-০ ব্যবধানে।

এদিকে পিসিবি আরও আগে থেকেই আজহারের উপর অসন্তুষ্ট থাকলেও প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থন থাকায় অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে পারছিল না আজহারকে। কিন্তু মিসবাহকে সম্প্রতি প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগে চাপ দিয়ে সফল হওয়াতে আজহারের বিষয়টি নিয়েও আশাবাদী পিসিবি।

আজহারের নেতৃত্ব ছাড়াও কিছুদিন আগে ডিপার্টমেন্টাল ক্রিকেট নিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের বাসবভনে গোপনে দেখা করতে যাওয়ায় এই ক্রিকেটারের প্রতি নাখোশ ছিল দেশটির ক্রিকেট বোর্ড। বোর্ডকে না জানিয়ে সরাসরি প্রধানমন্ত্রীর বাসায় চলে যাওয়ায় ক্ষেপেছিলেন পিসিবির উর্ধ্বতন কর্তারা।

আজহারকে এর আগে একবার ওয়ানডে অধিনায়ক করা হয়েছিল। কিন্তু ব্যর্থতার কারণে নেতৃত্ব হারান তিনি। এমনকি বাদ পড়েন ওয়ানডে দল থেকেও। সবশেষ ২০১৮ সালের জানুয়ারিতে ৫০ ওভারের ক্রিকেট খেলেছিলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!