খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিষেক হচ্ছে শামীমের, থাকছেন লিটন-সৌম্য

সাকিব, সাইফুদ্দিন ও সোহান তিন জনের ইঞ্জুরিতে দলে সুযোগ পাচ্ছে শামীম হোসেন পাটোয়ারী। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিষেক হতে যাচ্ছে শামীমের। সেইসঙ্গে একাদশে থাকছেন সৌম্য সরকার ও লিটন দাস। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হবে মঙ্গলবারের ম্যাচ। বিকাল ৪ টার এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। 

১৭ সদস্যের দল নিয়ে বিশ্বকাপ অভিযানে গেলেও পরে সেটি কমে আসে ১৬ জনে। ১৫ জনের মূল স্কোয়াডের বাইরে ছিলেন একমাত্র রুবেল হোসেন। মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরিতে মূল দলে ঢুকে পড়েন তিনি। একদিন আগে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। তবে বিশ্বসেরা এই তারকার বিকল্প নিতে পারছে না বাংলাদেশ। কারণ, কোভিড জটিলতায় হাতে যে সময় আছে তার মধ্যে বাইরের কাউকে নেওয়া সম্ভব নয়।

এরমধ্যে এবার নিশ্চিত হয়েছে, নুরুল হাসান সোহানও খেলতে পারছেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। চোটের কারণে মাঠের বাইরে তিনি। এ অবস্থায় সেমি-ফাইনাল স্বপ্ন ভেঙে যাওয়া বাংলাদেশ দলটা এখন ১৩ সদস্যের। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ দুই ম্যাচে দারুণ বিপাকে দল। আর কেউ ইনজুরিতে পড়লে একাদশ গড়াই কঠিন হয়ে যাবে।

এরমধ্যে সোমবার সুখবর মিলল। বিশ্বকাপে অভিষেক হয়ে যাচ্ছে শামীম হোসেন পাটোয়ারীর। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ইনজুরিতে কপাল খুলল চাঁদপুরের এই তরুণের। সাকিবের জায়গায় মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাদশে তার থাকার খবরটি নিশ্চিত করেছে টিম ম্যানেজমেন্ট।

কোচ রাসেল ডমিঙ্গো জানিয়ে দিলেন একাদশে সৌম্য সরকার আর লিটন কুমার দাস টিকে যাচ্ছেন। সংবাদ সম্মেলনে কোচ ডমিঙ্গো বলছিলেন, ‘দেখুন, সাকিব না থাকা আমাদের জন্য অবশ্যই বড় এক ধাক্কা। সাকিব না খেললে একজন বোলার বা ব্যাটসম্যান কম নিয়ে খেলতে হয় আমাদের। দলের ভারসাম্যের কথা ভাবলে ওর না থাকাটা বড় ক্ষতি। ও না থাকায় নতুন কারও বিশ্বকাপে প্রথমবার মাঠে নামার হয়তো সুযোগ হচ্ছে। জানিয়ে রাখছি, এই ম্যাচ খেলার মতো ফিট হবে না সোহান। শামীম ও সৌম্য সরকার, আমাদের দুই ব্যাকআপ ব্যাটসম্যান, একাদশে ওরা থাকবে।’

যদিও সৌম্য এই বিশ্বকাপে তেমন কিছু করতে পারছেন না। দুটি ম্যাচ খেলার সুযোগ পেলেন মূল পর্বে। করেছেন ৫ ও ১৭ রান। আর সমালোচনার তোপে থাকা লিটন প্রথম ৫ ম্যাচে তুলেছেন মোটে ৬৫ রান। সবশেষ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৪৪ রানের ইনিংস। যদিও সেই ইনিংসটা কাজে আসেনি। তারপরও ফের সুযোগ পাচ্ছেন সৌম্য-লিটন দুজনেই।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!