খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  প্রতিযোগিতামূলক করতে প্রতীক ছাড়া স্থানীয় নির্বাচন করছে আ’লীগ, অন্য দল প্রতীক দিয়ে নির্বাচনে যেতে পারে : ওবায়দুল কাদের

টি-টেন লিগ আয়োজনের পরিকল্পনা শ্রীলঙ্কার

ক্রীড়া প্রতিবেদক

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পূর্ণ সদস্য হিসেবে প্রথমবারের মতো টি-টেন লিগ আয়োজন করতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এই লিগ আয়োজনের জন্য তারা টুর্নামেন্ট স্পন্সর এবং ফ্র্যাঞ্চাইজি মালিকানার দরপত্র আহ্বান করবে চলতি সপ্তাহেই।

যদিও এই টুর্নামেন্টের বিস্তারিত এখনও জানায়নি শ্রীলঙ্কা। ২০২১ সালে এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর ব্যাপারে আশাবাদী লঙ্কান ক্রিকেট বোর্ড। আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে ফিরলে লঙ্কান প্রিমিয়ার লিগের সূচির সঙ্গে সামঞ্জস্য করে টুর্নামেন্টটি আয়োজন করা হবে।

এ প্রসঙ্গে লঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘অবশ্যই এটি শ্রীলঙ্কা ক্রিকেটকে বাণিজ্যিক দিক থেকে সহায়তা করবে, তবে এটি একটি নতুন ধারণা। এটি দর্শকদের জন্য আরও আকর্ষণীয় হতে হবে। যদিও এটি দেশে এটি নতুন একটি আমাজ এনে দেবে। ইংল্যান্ড দ্য হান্ড্রেড আয়োজন করছে, তাই অভিনব হওয়া সব সময়ই ভালো। এভাবে খেলাটাকে জনপ্রিয় করতে হবে।’

লঙ্কান ক্রিকেট বোর্ড আয়োজিত টি-টেন লিগে মোট ১৭টি ম্যাচ হতে পারে। টুর্নামেন্টটি হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। থাকবে ফাইনাল এবং সেমিফাইনাল। ছয়টি দল অংশ নিতে পারে এই টুর্নামেন্টে। প্রতিটি দল স্কোয়াডে সর্বোচ ১৬ জন খেলোয়াড় নিতে পারবে।

করোনার পরিস্থিতির কারণে আপাতত দুটি ভেন্যুতে এই টুর্নামেন্ট মাঠে গড়াতে পারে। ভেন্যু হিসেবে বিবেচনায় আছে ডাম্বুলা এবং পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়াম। এর আগে দুবাই এবং কাতার নিজেদের টি-টেন লিগ আয়োজন করেছে।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!