খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন স্বামী, বেঁচে গেলেন স্ত্রী
  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত

টাইগারদের বোলিং তোপে চাপে ইংলিশরা

ক্রীড়া প্রতিবেদক

প্রথম টি-২০ ম্যাচ জেতায় বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি। ওই লক্ষ্যে টস জিতে বোলিং নিয়ে ইংল্যান্ডকে চাপে রেখেছে বাংলাদেশ।

মিরপুরে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ১৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯২ রানে ব্যাট করছে ইংল্যান্ড।

রোববার (১২ মার্চ) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে লড়ছে বাংলাদেশ।

ইংল্যান্ডের ইনিংসের শুরুতেই ডেভিড মালানকে ফেরান তাসকিন। এগিয়ে এসে তাসকিনের বলে উড়িয়ে মারতে গিয়ে থার্ডম্যানে হাসানের ক্যাচে পরিণত হন এই ইংলিশ ব্যাটার। ৮ বলে ৫ রান করে সাজঘরে ফেরেন বাঁহাতি এই ব্যাটার।

মালানের বিদায়ের পর জুটি গড়েন দুই ব্যাটার ফিল সল্ট ও জশ বাটলার। এই দুই ব্যাটার প্রথম টি-টোয়েন্টিতে ৮০ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন। তবে এবার আর তা হতে দেননি সাকিব। ইনিংসের সপ্তম ওভারেই ফেরান ওপেনার ফিল সল্টকে। সাকিবের হাতে ক্যাচ দিয়ে ১৯ বলে ২৫ রান করে সাজঘরে ফেরেন সল্ট। এরপর গত ম্যাচে দুর্দান্ত খেলা জশ বাটলারকে ক্লিন বোল্ড করেন তরুণ তুর্কি হাসান মাহমুদ। অষ্টম ওভারে হাসানের ইয়র্কারে ধরাশায়ী বাটলার। ফিরে যান ৬ বলে ৪ রান করে। বাটলারের বিদায়ের পর থিতু হতে পারেননি আরেক ব্যাটার মঈন আলী। ফেরেন ব্যক্তিগত ১৫ রানে। ইনিংসের নবম ওভারে মিরাজের বলে মিড উইকেটে শামীমকে ক্যাচ দিয়ে ফেরেন এই বাঁহাতি ব্যাটার।

এর আগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। সিরিজ জয়ের লক্ষ্যে ম্যাচটিতে এক পরিবর্তন এনেছে লাল-সবুজের দল। মিডল অর্ডার ব্যাটসম্যান শামীম হোসেনের জায়গায় সুযোগ দেওয়া হয়েছে স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে।

অন্যদিকে এক পরিবর্তন এনেছে ইংল্যান্ডও। মিরপুরের পিচে স্পিন শক্তি বাড়িয়েছে ইংলিশরা। সেই জন্য একাদশে অভিষেক করানো হয়েছে রেহান আহমেদকে। ১৮ বছর বয়সী রেহানকে জায়গা দিতে বাদ পড়েছেন মার্ক উড।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে চট্টগ্রামে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬ উইকেটে ধরাশায়ী করে বাংলাদেশ। ব্যাট, বল, ফিল্ডিং; তিন বিভাগে নিজেদের সেরাটা দিয়ে জয় তুলে নেয় সাকিব আল হাসানের দল।

প্রথম ম্যাচে নির্ভার হয়ে খেলার সুফল পেয়েছে বাংলাদেশ। হাতছানি এখন ইতিহাস গড়ার। তবে সেটি সহজ নয়। হেরে গেলেও ইংলিশদের আছে শক্তিশালী দল। ব্যাট, বল, ফিল্ডিং; তিন বিভাগেই ভারসাম্যপূর্ণ তারা। তাই সিরিজ জিততে হলে বাংলাদেশকে যে কঠিন পরীক্ষা দিতে হবে সেটা আর বলার অপেক্ষা রাখে না।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!