খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন

টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হতে পারে আজ

ক্রীড়া প্রতিবেদক

চলতি বছরের ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। এই টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য দলগুলোকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ঐ দিনের মধ্যে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোকে তাদের স্কোয়াড চূড়ান্ত করে ফেলতে হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাতে সময় আছে আর তিন দিন।

বিসিবি সূত্রে জানা গেছে, আজ টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হতে পারে।

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার জানান, দিন দু’য়েকের মধ্যেই দল চূড়ান্ত করে ফেলবে বোর্ড। স্কোয়াড প্রায় চূড়ান্ত করে ফেলেছেন তারা। কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত আসলেই ঘোষণা করে দেয়া হবে দল।

যে কয়েকটি বিষয়ে ভাবছেন নির্বাচকেরা তার মধ্যে আছে বাড়তি একজন ব্যাটসম্যান খেলানোর সম্ভাবনা। তামিম ইকবাল সরে দাঁড়ানোয় ব্যাটিং শক্তি বাড়াতে এমন চিন্তা। সে ক্ষেত্রে বিসিবির কয়েকটি সূত্র জানিয়েছে যে নাজমুল হোসেন শান্ত’র কথা ভেবেছে নির্বাচক প্যানেল।

নিউজিল্যান্ডের বিপক্ষে স্কোয়াডে থাকা বাকি ১৯ জন থেকে বাদ পড়তে পারেন দুই স্পিনার তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম। এ ছাড়া পাঁচ পেইসার থেকে হয়তো একজন বা দু’জন কমাতে চাইবেন মিনহাজুল-বাশাররা। দলে আরও স্পিনার আছেন সাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মাহেদী হাসান। পাঁচ স্পিনারের সঙ্গে পেইসার আছেন মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও সাইফউদ্দিন।

বাশার জানান, ‘আমাদের তিনজন স্পিনার আছে, পেসার চারজন। সেখানে আর একজন পেইসার নিয়ে যাওয়া হবে, নাকি আরও একজন ব্যাটসম্যানের অন্তর্ভুক্তি ঘটবে, সে চিন্তাও চলছে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা স্কোয়াডে বাংলাদেশের যে ১৯ ক্রিকেটার আছেন সেখান থেকেই বাছাই করা হবে বিশ্বকাপের দল তেমনটা বিসিবির নির্বাচক প্যানেল বহুবারই বলেছে সংবাদমাধ্যমে।

অর্থাৎ ১৯ জনের দল থেকে ১৫ জনকে বেছে নিতে হবে বোর্ডকে। তেমনটা হলে বাদ পড়বেন চারজন। আইসিসির নিয়ম অনুযায়ী এবারের আসরে ১৫ জন খেলোয়াড় ও কোচ-ম্যানেজার মিলিয়ে ৮ জনের নাম জমা দিতে হবে। এই তালিকা ১০ সেপ্টেম্বরের পর টুর্নামেন্টের পাঁচ দিন আগে পর্যন্ত বিশেষ বিবেচনায় পরিবর্তন করা যাবে। তবে সেটি শুধু কোনো খেলোয়াড় চোট পেলে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!