খুলনা, বাংলাদেশ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৭ মে, ২০২৪

Breaking News

  বেন‌জির প‌রিবা‌রের আরও ১১৯ টি স্থাবর-অস্থাবর সম্প‌ত্তি ক্রো‌কের নি‌র্দেশ আদাল‌তের
সর্বনিম্ন রানে লজ্জা: অস্ট্রেলিয়া ৬২, নিউজিল্যান্ড ৬০

টাইগাদের বোলিং তোপে ৬০ রানেই গুটিয়ে গেল নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

মিরপুরের স্লো এবং টার্নি উইকেটে সাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমানদের আগুনে বোলিংয়ে কুপোকাত নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ৬০ রানে গুটিয়ে গেছে কিউইরা। যা তাঁদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে যৌথভাবে দলীয় সর্বনিম্ন রান।

এর আগে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৬০ রানে অল আউট হয়েছিল তাঁরা। কিউইরা ৬০ রানে অল আউট হওয়ায় প্রথম টি-টোয়েন্টি জিততে বাংলাদেশের প্রয়োজন মাত্র ৬১ রান। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৮ রান এসেছে হেনরি নিকোলস ও টম লাথামের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। ইনিংসের প্রথম ওভারেই অভিষিক্ত রাচিন রবীন্দ্রকে হারায় কিউইরা। শেখ মেহেদির গুড লেন্থের বল বুঝে উঠতে না পারায় বোলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রবীন্দ্র। নিজের অভিষেক ম্যাচেই গোল্ডেন ডাক মারেন তরুণ এই অলরাউন্ডার।

অভিষেকে নিউজিল্যান্ডের তৃতীয় ওপেনার হিসেবে ডাক মারেন রবীন্দ্র। বাঁহাতি এই ওপেনারের বিদায়ের পরের ওভারে সাজঘরে ফেরেন উইল ইয়াং। সাকিব আল হাসানের অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে এজ হয়ে বোল্ড হন ডানহাতি এই ব্যাটসম্যান। কিউই শিবিরে বড় আঘাত হানেন নাসুম আহমেদ।

নিজের প্রথম ওভারেই কলিন ডি গ্র্যান্ডহোম ও টম বান্ডেলকে ফেরান তিনি। নাসুমের সেই ওভারের তৃতীয় বলে স্লগ সুইপ খেলেন গ্র্যান্ডহোম। তবে টাইমিং না হওয়া ডিপ স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা নাইম শেখের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১ রান করা এই ব্যাটসম্যান। সেই ওভারের শেষ বলে আউট হয়েছেন ব্লান্ডেল।

স্টাম্পের ভেতরের বলে লাইন মিস করে বোল্ড আউট হয়েছেন ২ রান করা ডানহাতি এই ব্যাটসম্যান। মাত্র ৯ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। সেখান থেকে কিউইদের টেনে তোলার চেষ্টা করেন টম লাথাম ও হেনরি নিকোলস। তাঁদের দুজনের জুটি ভাঙেন মোহাম্মদ সাইফউদ্দিন।

ডানহাতি এই পেসারের লেগ সাইডের বল তুলে মারতে গিয়ে ফাইন লেগে দাঁড়িয়ে থাকা নাসুমের হাতে ক্যাচ তুলে লাথাম। ১৮ রান করে কিউই অধিনায়ক সাজঘরে ফিরলে ভাঙে ৩৪ রানের জুটি। পরের ওভারে প্যাভিলিয়নের পথে হাঁটেন কল ম্যাককনি। রবীন্দ্রর মতো তিনিও অভিষেকে ডাক মেরেছেন।

সাকিবের বলে তুলে মারতে গিয়ে শর্ট মিডউইকেটে দাঁড়িয়ে থাকা মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ম্যাককনি। দলের বিপর্যয়ে থিতু হলেও ইনিংস বড় করতে পারেননি নিকোলস। সাইফউদ্দিনের বলে তুলে মারতে গিয়ে লং অনে থাকা মুশফিকের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ২৪ বলে ১৮ রান করা বাঁহাতি এই ব্যাটসম্যান।

ডগ ব্রাসওয়েল ও এজাজ প্যাটেলরাও থিতু হতে পারেননি। শেষ দিকে আর কোন ব্যাটসম্যানই সেভাবে দাঁড়াতে না পারায় মাত্র ৬০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে মুস্তাফিজ তিনটি এবং দুটি করে উইকেট নিয়েছেন সাকিব, নাসুম, সাইফউদ্দিন। এ ছাড়া একটি উইকেট নিয়েছেন মেহেদি।

সংক্ষিপ্ত স্কোর-

নিউজিল্যান্ড- ৬০/১০ (ওভার ১৬.৫) (লাথাম ১৮, নিকোলস ১৮, ইয়াং ৫, মুস্তাফিজ ৩/১৩, সাইফউদ্দিন ২/৭, মেহেদি ১/১৫, সাকিব ২/১০, নাসুম ২/৫)




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!