খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, স্টেশন মস্টারসহ সাময়িক বরখাস্ত ৩
  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১২ মে : শিক্ষা মন্ত্রণালয়
  গাজীপুরের জয়দেবপুরে তেলবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা, কয়েকজন আহত; যাত্রীবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

জাবির গেস্টরুমে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ৪ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

গেজেট ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলের গেস্টরুমে ডেকে নিয়ে সাংবাদিককে মারধর ও মোবাইল তল্লাশির ঘটনায় শাখা ছাত্রলীগের চার কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে শাখা ছাত্রলীগ এই চার কর্মীসহ মোট আটজনকে এ ঘটনায় অবাঞ্ছিত ঘোষণা করে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান।

প্রক্টর বলেন, ওই দিনের ঘটনায় হল প্রশাসনের প্রাথমিক রিপোর্ট, ভুক্তভোগীর সরবরাহকৃত অডিও রেকর্ড এবং প্রক্টরিয়াল বডির প্রাথমিক পর্যবেক্ষণ এবং তদন্ত রিপোর্টের ভিত্তিতে তদন্তে থাকা কমিটির প্রতিবেদন অনুযায়ী চারজনকে সাময়িক বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়। শৃঙ্খলা কমিটি ওই চারজনকে সাময়িক বহিষ্কার করেছে।

বহিষ্কৃতরা হলেন, নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী আসাদ হক ও একই বিভাগের আরিফ জামান সেজান, ৪৭তম ব্যাচের নৃবিজ্ঞান বিভাগের রায়হান বিন হাবিব ও একই ব্যাচের আইন ও বিচার বিভাগের মাসুম বিল্লাহ্।

প্রক্টর আরো বলেন, এ ঘটনা পুনরায় তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে ২ আগস্ট ক্যারিয়ারটাইমস টোয়েন্টিফোর ডটকমের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ রুবেলকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের গেস্টরুমে মারধর এবং মুঠোফোন তল্লাশির অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগের আট কর্মীর বিরুদ্ধে।

ওই রাতেই শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল এবং সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষের বক্তব্য শুনে আট ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত ঘোষণা করে তাদের শাখা ছাত্রলীগের কার্যক্রম থেকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

ঘটনার পরদিন হলটির ওয়ার্ডেন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক আলী আকবরকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে সংশ্লিষ্ট হল প্রশাসন। পাঁচ কার্যদিবস সময় বেধে দিলেও এ তদন্ত কমিটি প্রায় ১৫ দিন পর তদন্ত প্রতিবেদন জমা দেয়। এ মারধরের ঘটনাকে একমাত্র এজেন্ডা করে গত বৃহস্পতিবার বসা শৃঙ্খলা কমিটি তদন্ত প্রতিবেদনটিকে অপূর্ণাঙ্গ আখ্যা দিয়ে কোনো সমাধান ছাড়াই বৈঠক শেষ করে।

তদন্ত প্রতিবেদনটি পক্ষপাতদুষ্ট এবং ভুক্তভোগীকেই অপরাধী সাজানোর চেষ্টা করে হয়েছে অভিযোগ এনে ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের শাস্তি নিশ্চিত না করলে প্রশাসনিক ভবন অবরোধের ঘোষণা দিয়ে চার দফা দাবিতে মানববন্ধন করেন জাবিতে কর্মরত সাংবাদিকরা।

টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!