খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

জাপা নেতা কাশেম হত্যা মামলার স্বাক্ষীদের আদালতের সমন

নিজস্ব প্রতিবেদক

খুলনা চেম্বারের সাবেক সভাপতি ও নগর জাপার সাবেক সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেম হত্যা মামলার চার স্বাক্ষীকে আদালতে হাজির হওয়ার জন্য সমন দেওয়া হয়েছে। ২৬ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের ধার্য দিন। গত ২৬ বছরে ১২ জনের স্বাক্ষী সম্পন্ন হয়।

জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবুনাল গেল ৫ জানুয়ারি স্বাক্ষীদের আদালতে হাজির হওয়ার জন্য সমন পাঠিয়েছে। চার স্বাক্ষী হচ্ছেন এখন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত আব্দুল হান্নান, খুলনার অবসরপ্রাপ্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছবির আহমেদ, খুলনার ম্যাজিস্ট্রেট মোঃ ফেরদৌস ও খুলনা থানার তৎকালীন সাব ইন্সপেক্টর মোস্তফা কামাল।

১৯৯৫ সালের ২৫ এপ্রিল দুপুরে স্যার ইকবাল রোডস্থ বেসিক ব্যাংকের সামনে জাপা নেতা শেখ আবুল কাশেম, ড্রাইভার ও দেহরক্ষী খুন হয়। ২০১৮ সালের ২ আগস্ট মনিরুল ইসলাম চৌধুরী ও খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এ মামলার ভ্যাকেট রুল নিষ্পত্তি করে স্টে আদেশ প্রত্যাহার করে। এ আদেশ গত ৩ জানুয়ারি খুলনায় পৌছায়।

খুলনার চাঞ্চল্যকর এ মামলায় আসামীরা হচ্ছেন সাবেক সংসদ সদস্য আব্দুল গফ্ফার বিশ্বাস, তরিকুল হুদা টপি, মফিজুর রহমান, ওয়াসিকুর রহমান, মুশফিকুর রহমান, আনিছুর রহমান ওরফে মিল্টন ও মো. তারেক।

সাক্ষীদের মধ্যে মামলার তদন্তকারী কর্মকর্তা এসপি খোন্দকার ইকবাল, অপর সাক্ষী কেসিসি’র সাবেক কমিশনার আছাদুজ্জামান লিটু মারা গেছেন। আসামীদের মধ্যে সৈয়দ মনিরুল ইসলাম ও কেসিসি’র সাবেক ডিপুটি মেয়র ইখতিয়ার উদ্দিন বাবলুও মারা গেছেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!