খুলনা, বাংলাদেশ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ১২ মে, ২০২৪

Breaking News

  বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে দুই শ্রমিক নিহত, আহত ৬
  দিনাজপুরে ট্যাংক লরির চাপায় নিহত ২

জাতীয় পাট দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

“বঙ্গবন্ধু সোনার দেশ, স্মার্ট পাট শিল্পের বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার (৬ মার্চ) সাতক্ষীরায় জাতীয় পাট দিবস-২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন ও পাট অধিদপ্তর সাতক্ষীরার যৌথ আয়োজনে এ উপলক্ষে জেলা কালেক্টরেট চত্বর হতে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

সাতক্ষীরার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. সরোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পাট অধিদপ্তর সাতক্ষীরার মুখ্য পরিদর্শক আশীষ কুমার দাশ। এসময় আরো বক্তব্য রাখেন, জেলা পাট উন্নয়ন সহকারী মো. আমির হোসেন, উপজেলা সহকারী পাঠ কর্মকর্তা বিভাস কুমার মন্ডল, জেলা কৃষি প্রকৌশলী হারুন আর রশিদ, জেলা পাট চাষী সমিতির সভাপতি শেখ আব্দুল বারী, কলারোয়া উপজেলা সভাপতি মো. আতিয়ার রহমান, কৃষক মোস্তফিজুর রহমান।

বক্তারা বলেন, পাঠ শিল্পের উন্নয়নে কার্যকর কোন পদক্ষেপ নেওয়া হয়নি। ২০১০ সালে পাটজাত পণ্য মোড়কের বাধ্যতামূলক ব্যবহার করার আইন থাকলেও এখনো কোন কার্যকর পদক্ষেপ চোখে পড়েনি। শহরের বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বস্তা ব্যবহার করা হচ্ছে। পাটজাত বস্তা ব্যবহার করা বাধ্যতামূলক হলেও আজও পলিথিন ও প্লাাস্টিক পণ্যে বাজারে সয়লাব।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রিট এস এম আকাশ।

খুলনাগেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!