খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

জর্জিয়ায় ট্রাম্পকে ছাড়িয়ে গেলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফল নির্ধারণের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি রাজ্য জর্জিয়ায় ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন তাঁর প্রতিদ্বন্দ্বী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলে ৯১৭ ভোটে এগিয়ে গেছেন। প্রেসিডেন্ট ট্রাম্প যদি পুনঃনির্বাচিত হতে চান, জর্জিয়ায় জেতা তার জন্য খুব গুরুত্বপূর্ণ। কিন্তু এখন সেখানে জো বাইডেন এগিয়ে যাওয়ার পর প্রেসিডেন্ট ট্রাম্পের জয়লাভের পথ অনেক সংকুচিত হয়ে গেছে বলে মনে করা হচ্ছে।

সংবাদদাতারা জানাচ্ছেন, জর্জিয়ায় এখনো এক শতাংশ ভোট গণনা বাকী আছে। কিন্তু এগুলো যেহেতু ডাকযোগে দেয়া ভোট, তাই এগুলো বেশিরভাগই জো বাইডেনের পক্ষে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। শুধু জর্জিয়া নয়, অন্য আরেকটি গুরুত্বপূর্ণ রাজ্য পেনসিলভানিয়াতেও প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের দিক থেকে প্রচন্ড চাপের মুখে আছেন।

নির্বাচনের দিন রাতে সেখানে ভোট গণনায় তিনি যেখানে প্রায় ৫ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে ছিলেন সেই ব্যবধান এখন কমে দাঁড়িয়েছে মাত্র ১৮ হাজারে। আরও দুটি রাজ্য অ্যারিজোনা এবং নেভাডাতেও জো বাইডেন এগিয়ে আছেন। যদি কেবল এই দুটি রাজ্যেও জো বাইডেন জিতে যান, তাহলেও তিনি প্রেসিডেন্ট হতে যে ২৭০টি ইলেক্টোরাল ভোট দরকার, তা নিশ্চিত করে ফেলতে পারেন। জো বাইডেনের ইলেক্টোরাল ভোট এখন ২৫৩। অন্যদিকে প্রেসিডেন্ট ট্রাম্পের ইলেক্টোরাল ভোট হচ্ছে ২১৪।

খুলনা গেজেট/কেএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!