খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান
খুলনায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

জনগণ বিক্ষুব্ধ হলে তাদেরকে প্রতিরোধ করা যায় না : সেলিমা রহমান (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান বলেছেন, বর্তমান অবৈধ সরকার বাংলাদেশকে বাকশালী মোড়কে সাজানোর ষড়যন্ত্র করছে। কিন্তু সে ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেবে না এদেশের জনগন। দেশ পরিচালনায় ব্যর্থ সরকারের বিরুদ্ধে জনগন রাস্তায় নেমে আসতে শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, সেদিন আর বেশি দূরে নয়, যেদিন হাসিনা সরকার গণপ্রতিরোধের মুখে পালানোর পথ খুঁজে পাবে না। জনগন যখন বিক্ষুব্ধ হয় তখন আর তাদেরকে প্রতিরোধ করা যায় না। এদেশের অতীতের আন্দোলন সংগ্রামে ইতিহাস তাই বলে।

সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, এমপি মন্ত্রীরাই সরকারের লুটপাট, দুর্নীতি, অর্থপাচার ও অপকর্মের কথা স্বীকার করতে শুরু করেছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছিলো। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচার মুক্ত হয়েছিলো। এখন সময় এসেছে তারেক রহমানের নেতৃত্বে নিশিরাতে অবৈধ সরকারকে বিদায় করে জনগনের গনতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা।

শনিবার (১৪ মে) বিকাল সাড়ে খুলনা মহানগর ও জেলা বিএনপি আয়োজিত দেশব্যাপী নেতাকর্মীদের ওপর হামলা মামলার প্রতিবাদে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রীয় নেতা বলেন, সরকারি নেতাকর্মীদের সিন্ডিকেটের কারণে দেশে তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মুল্য সীমাহীন বৃদ্ধি পেয়েছে। সারাদেশে মজুতদারদের আড়তে হানা দেয়ার পরে লক্ষ লক্ষ লিটার তেল জব্দ করা হচ্ছে। তিনি প্রশ্ন রাখেন ওইসব মজুতদার সিন্ডিকেট সদস্য কারা? কি তাদের রাজনৈতিক পরিচয়? তা জনগনের জানতে ও বুঝতে বাকি নেই। এইসব আওয়ামী সিন্ডিকেটের বিচার একদিন এদেশের মাটিতে হবে। বিএনপির ৪০ লাখ নেতাকর্মী গায়েবী মামলার আসামি। গণমাধ্যম ও সোস্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে ছাত্রলীগ যুবলীগের হেলমেট বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ড দেখা যায়, অথচ মামলা হচ্ছে বিএনপির বিরুদ্ধে। ৭১ থেকে ৭৫ পর্যন্ত আওয়ামী লীগের যে চেহারায় ছিলো আবারো তাদের সেই চেহারা উন্মোচিত হয়েছে। তাদের হামলা, মামলা, ধর্ষণ, নির্যাতন ও লুটপাটের একই চিত্র জনগন দেখছে। সাংবাদিকরা তাদের অপকর্ম ও দু:শাসনের কথা দেখলেও লিখতে পারছে না। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সাংবাদিকদের কন্ঠরোধ করা হচ্ছে। এই লুটেরা সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে জনগনকে সাথে নিয়ে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে প্রস্তুত থাকার আহবান জানান।

মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনার সভাপতিত্বে এবং মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ মো. শামীমুর রহমান শামীম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবর রহমান, সাহারুজ্জামান মোর্তজা, রবিউল ইসলাম রবি, আয়শা সিদ্দিকা মানি, জেলা আহবায়ক আমির এজাজ খান, তরিকুল ইসলাম জহির, আবু হোসেন বাবু, রেহেনা ঈসা, এড. নুরুল হাসান রুবা, মাহবুব হাসান পিয়ারু, আশরাফুল আলম নান্নু, শামীম কবির, একরামুল হক হেলাল, গালিব ইমতিয়াজ জাহিদ, মুজিবর রহমান, উজ্জল কুমার সাহা, এড. তসলিমা খাতুন ছন্দা, কবির হোসেন মোল্লা, আব্দুল মান্নান মিস্ত্রি, তাজিম বিশ্বাস, সজীব তালুকদার প্রমূখ।

এর আগে সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাফেজ মো. জাহিদুর রহমান।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!