খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত
  খুলনাসহ ২৫ জেলার সব স্কুল-কলেজ আজ বন্ধ
  ব্রাজিলে প্রবল বর্ষণে ৩৯ জনের মৃত্যু, নিখোঁজ ৬৮

চৌগাছা হাকিমপুর ইউনিয়নের মেম্বর মিলন সাময়িক বহিষ্কার

যশোর প্রতিনিধি

যশোরের চৌগাছার হাকিমপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪নং ওয়ার্ডের সদস্য আকতারুজ্জামান মিলনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গত ২৪ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে বলা হয়েছে, চৌগাছা উপজেলার হাকিমপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বর ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতারুজ্জামান মিলনকে জনস্বার্থে সাময়িক বরখাস্ত করা হয়।

অন্য একটি পত্রে কেনো তাকে স্থায়ীভাবে অপসারণ করা হবে না সে বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়ে আগামী ১০ কার্যদিবসের মধ্যে যশোরের জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে। পত্রটি ২৪ সেপ্টেম্বর স্বাক্ষরিত হলেও বিষয়টি ৬ অক্টোবর প্রকাশ পায়।

চিঠিতে বলা হয়েছে, আখতারুজ্জামান মিলন হাকিমপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য হিসেবে এলাকার বিভিন্ন লোকের নিকট হতে খাদ্য বান্ধব কর্মসূচি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্দী ভাতা এবং মার্তৃত্বকালীন ভাতার কার্ড প্রদানের প্রতিশ্রুতি দিয়ে অর্থ আদায় করে থাকেন। এ অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসক যশোরের সুপারিশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের ২৪ সেপ্টেম্বর তারিখে ১০০০নং স্মারকের প্রজ্ঞাপনে (ইউনিয়ন পরিষদ) ২০০৯ অনুযায়ি সাময়িক বরখাস্ত এবং ১০০১ নং স্মারকের (স্থানীয় সরকার) আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) ও (ঘ) ধারার অপরাধে স্বীয় পদ হতে কেন চুড়ান্তভাবে অপসারণ করা হবে না সে মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হলো।

এরআগে ওই ওয়ার্ডের ভুক্তভোগীরা দুর্নীতি দমন কমিশনে (দুদক) মেম্বর আক্তারুজ্জামান মিলনের বিরুদ্ধে অভিযোগ করে। যা দুদকের নির্দেশে চৌগাছার সহকারী কমিশনার (এসিল্যান্ড) নারায়ণ চন্দ্র পাল তদন্ত করে সত্যতা পান। পরে ওই ভুক্তভোগীরা আরো দুইবার চৌগাছা উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দেন। বিষয়টি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।

এ ব্যাপারে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এম. এনামুল হক বলেন, হাকিমপুুুর ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান মিলনকে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানো নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন ।

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!