খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

চিতলমারীতে ঘাট দখল করে ঘর নির্মাণ : ২০ পরিবার বিপাকে

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে সদ্য খননকৃত নদীর ঘাট দখল করে ও সরকারি গাছ কেটে এক প্রভাবশালী ঘর নির্মাণ করছেন। এতে কমপক্ষে ২০ টি পরিবার বিপাকে পড়বে। এ ঘটনার প্রতিকার চেয়ে মঙ্গলবার দুপুরে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত একটি অভিযোগ দায়ের করেছেন।

হিজলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য জগদীশ বসুর করা অভিযোগ পত্রে জানা গেছে, উপজেলার বোয়ালিয়া গ্রামের জয়ন্ত মন্ডল নামের এক প্রভাবশালী ব্যাক্তি ১/১ খাস খতিয়ানের জায়গার ঘাট দখল করে একটি নারকেল গাছসহ বিভিন্ন প্রজাতির সরকারি গাছ কেটে ঘর নির্মাণ করছেন। এতে কমপক্ষে ২০ টি পরিবারের গোসলসহ নানা ধরনের বিঘ্ন ঘটবে।
এ ব্যাপারে হিজলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য জগদীশ বসু বলেন, জনস্বার্থে আমি সহ্য করতে না পেরে এই অভিযোগ করেছি। এতবড় অন্যায় মেনে নেয়া যায় না।

এ ব্যাপারে জয়ন্ত মন্ডল বলেন, ছোট একটি নারকেল গাছ ও একটি কচা গাছ কেটেছি। সরকার চাইলে জায়গা ছেড়ে দিব। জায়গাটি আমার ক্রয়কৃত জমির সামনে। প্রয়োজনে আমি ওই জায়গায় পাঁকা ঘাট করে দেব।

চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম বলেন, অভিযোগপত্রটি এখনও হাতে পাইনি। হাতে পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

তবে বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদুজ্জামান খান বলেন, নদীর পাড়ে হলেও ওটি খাস খতিয়ানের জায়গা।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!