খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিটাগুড়, ফ্লেভার, কালিজিরা তৈরী মধু, বিক্রি হতো উচ্চ মূল্যে

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা যৌথভাবে শ্যামনগর উপজেলার ভেটখালি এলাকায় ভেজাল মধু বিরোধী অভিযান পরিচালনা করে সংরক্ষণকৃত ৩৮২ কেজি কালিজিরার ভেজাল মধু, ৪২ কেজি চিটা গুড় ও দেড় কেজি কালিজিরা জব্দ করেন। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে আভিযানিক দল ভেটখালি গ্রামের শুকচাঁন কাগুজির ছেলে জিন্দাগীর কাগুজির বাড়িতে অভিযান করেন।
।।শ্যামনগরে যৌথ অভিযানে ৩৮২কেজি ভেজাল মধু জব্দ, ২৫ হাজার টাকা জরিমানা।।
অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারি পরিচালক নাজমুল হাসানসহ সঙ্গীয় ফোর্স।
সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান বলেন, শ্যামনগর উপজেলার ভেটখালি এলাকার শুকচাঁন কাগুজির ছেলে জিন্দাগীর কাগুজির বাড়িতে অভিযান চালিয়ে ৩৮২ কেজি কালিজিরার ভেজাল মধু, ৪২ কেজি চিটা গুড় ও দেড় কেজি কালিজিরা পাওয়া যায়। এসময় বাড়ির মালিক জিন্দাগীর কাগুজির স্ত্রী মধু বানানোর কৌশল আমাদের জানান।
তিনি বলেন, তার স্বামী দীর্ঘদিন চিটাগুড়, ফ্লেভার, কালিজিরা ও পানি দিয়ে কালিজিরা মধু তৈরি করতেন এবং তা উচ্চ মুল্যে বাজারে বিক্রিসহ দেশের বিভিন্নস্থানে কুরিয়ারের মাধ্যমে পাঠাতেন।
যৌথ অভিযানে জব্দকৃত অবৈধ পন্য নিজ নিজ হেফাজতে নিয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করি। পরে তারই নির্দেশে বিকালে সহকারি কমিশনার ভূমি শ্যামনগর সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জব্দকৃত আলামত ধ্বংস ও বাড়ির মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেন। জনস্বার্থে এধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!