খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

গ্রাহকের কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ৮

গেজেট ডেস্ক

কুষ্টিয়ায় গ্রাহকদের কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানি এসবিএসএলের চেয়ারম্যানসহ আট জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে র‍্যাব-১২ এর কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে শুক্রবার (২৬ আগস্ট) ঢাকার মিরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, কোম্পানির চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন (২৯), ফিন্যান্স ডিরেক্টর ইমরান হোসেন (২৮), ব্যবস্থাপনা পরিচালক মহসিন আলী (৩১), কোম্পানির কর্মী মো. হাসান আলী (২৮), আব্দুল হান্নান (৪৩), আইয়ুব আলী (২৮), মোস্তফা রাশেদ পান্না (৪৭) ও হাফিজুর রহমান (২৮)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুষ্টিয়ায় এসবিএসএল নামে এমএলএম কোম্পানি গ্রাহকদের বেশি মুনাফার কথা বলে কয়েক কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যায়। এরই মধ্যে কোম্পানিটির প্রতারণার ফাঁদে পড়ে নিঃস্ব হয়েছে প্রায় ৩০০ পরিবার। কুষ্টিয়া ছাড়াও এই কোম্পানি মাগুরা, ঝিনাইদহ, খুলনা, চুয়াডাঙ্গা, যশোর, পাবনা ও রাজশাহী জেলায় প্রতারণা করেছে।

কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান, গ্রেপ্তারকৃতরা প্রতারণার জন্য তারা নিজস্ব ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করে গ্রাহকদের বিভিন্নভাবে প্রলুব্ধ করে এক হাজার ২০০ টাকা দিয়ে কোম্পানির আইডি খুলতে বলে। এ সময় প্রতি আইডি থেকে প্রতিদিন ১০ টাকা ও আইডি বাবদ প্রদান করা ১২০০ টাকার সমমূল্যের পণ্য দেওয়ার আশ্বাস দেওয়া হতো।

তিনি আরও জানান, এই কোম্পানি শুরুর দিকে কিছু গ্রাহক টাকা ও পণ্য পাওয়ার কারণে অনেকেই আইডি খুলতে উৎসাহিত হয়েছিল। পরে এক সময় গ্রাহকদের লভ্যাংশের টাকা দিতে ব্যর্থ হয়ে আত্মগোপনে চলে যায় গ্রেপ্তারকৃতরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন তারা। তবে গ্রাহকরা টাকা হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

খুলনা গেজেট/এমএনএস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!