খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

গোপালগঞ্জে ৫৫৫ গৃহহীন পরিবার ঘর পেল

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় পর্যায়ে ৫৫৫ টি পরিবারকে দুই শতক জমির মালিকানাসহ সেমিপাকা ঘর উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২০ জুন) সকালে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের মত গোপালগঞ্জেও এসব ঘর বিতরণের উদ্বোধন করেন।

এসব সেমিপাকা ঘরে আছে দুটি রুম, একটি বারান্দা, রান্নাঘর ও টয়লেট। পাশাপাশি সুপেয় পানি ও বিদ্যুৎ ব্যাবস্থাও আছে। এ ছাড়া আত্মনির্ভরশীল করতে ওইসব পরিবারের সদস্যদের জন্য কর্মসংস্থানের জন্য নানা ধরনের প্রশিক্ষণও দেয়া হবে বলে জানানো হয়েছে।

সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ঘর বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: ওসমান গনি, সদর উপজেলার চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: রাশেদুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরে অতিথিবৃন্দ ভূমিহীন ও গৃহহীন চারটি পরিবারের হাতে ঘরের চাবি ও জমির দলিল তুলে দিয়ে এসব ঘর বিতরণ করেন। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় জেলায় মোট ৮০৭টি ঘর বিতরণ করা হবে। এর মধ্যে ২৫২টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। এর আগে আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় ১ম পর্যায়ে ৮৪৮টি ঘর বিতরণ করা হয়েছিল।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!