খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

গুলিস্তান বিস্ফোরণে ভবন মালিকসহ গ্রেপ্তার ৩

গেজেট ডেস্ক

রাজধানীর গুলিস্তানে সিদ্দিকবাজারে বিস্ফোরণে ২৫ জনের প্রাণহানির ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে পুলিশের করা মামলায় দুই ভবন মালিকসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তারা হলেন, ভবনের দুই মালিক ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান এবং ভবনের বেজমেন্টের স্যানিটারি ব্যবসায়ী মো. মিন্টু। ওয়াহিদুর ও মতিউর দুই ভাই।

মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা মঙ্গলবার (১৪ মার্চ) তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার আসামিদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। এরপর ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আব্দুল মাবুদ। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আলম দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রবিবার (১২ মার্চ) দুদিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এর পরিপ্রেক্ষিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

৭ মার্চ বিকালে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টার-সংলগ্ন সিদ্দিকবাজারে কুইন ক্যাফে হিসেবে পরিচিত সাততলা ভবনে শক্তিশালী বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ভবনটির বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়। এতে ঘটনার দিনই প্রাণ হারান ১৮ জন।

এ ঘটনায় ৯ মার্চ রাতে রাজধানীর বংশাল থানায় দায়িত্বে অবহেলার অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলায় অজ্ঞাতপরিচয় একাধিক ব্যক্তিকে আসামি করা হয়। পরদিন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ এপ্রিল দিন ধার্য করেন।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!