খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

গায়েবি মামলা বন্ধ ও তিন দিনে গ্রেপ্তার ৫৫ নেতাকর্মীকে মুক্তি দিন : খুলনা বিএনপি

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর ও জেলা বিএনপির এক বিবৃতিতে বলা হয়েছে, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে খুলনায় বিশেষ অভিযানের নামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গত তিনদিনে বিএনপির ৫৫জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। পুলিশ নগরীর বিভিন্ন থানায় গায়েবি মামলা দায়ের ও গ্রেফতার অব্যাহত রেখেছে। বিবৃতিতে বিএনপি নেতারা অবিলম্বে গায়েবি মামলায় গ্রেপ্তার বন্ধ ও গ্রেপ্তার ৫৫ নেতাকর্মীকে মুক্তির দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দেওয়া্ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘নগরীর বিভিন্ন থানায় গায়েবি মামলা দেয়া হচ্ছে বিস্ফোরক আইনে, নাশকতার অভিযোগে! অথচ কোথাও কেউ ককটেলের আওয়াজ পাচ্ছে না, নাশকতার ঘটনা দেখতে পাচ্ছে না।

নেতৃবৃন্দ আরো বলেন, খুলনায় বিশেষ অভিযানের নামে রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেপ্তার-হয়রানি, বাড়িতে-বাড়িতে তল্লাশি, গ্রেপ্তারের ভয় দেখিয়ে অর্থবানিজ্য করা হচ্ছে। পরিবারের নারী ও শিশু সদস্যদের সাথে অসৌজন্যমুলক আচরণ করা হচ্ছে। থানায় গ্রেফতারকৃতদের যে খাবার দিতে যাচ্ছে-তাকেই গ্রেপ্তার করা হচ্ছে; যা সাধারণ মানুষের মৌলিক অধিকার হরনের সামিল। অবিলম্বে সকল গায়েবি, মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের বন্ধ ও নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হয়রানি বন্ধসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন বিবৃতিদাতারা।

বিবৃতিদাতারা হলেন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা মহানগর বিএনপির সদস্য আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল, খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এড.শফিকুল আলম মনা, খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীম এজাজ খান, খুলনা মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন, খুলনা জেলা বিএনপি’র সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী।

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!