খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

খুলনা মহানগরীর সড়ক সংস্কারের দাবি নিসচা’র

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কসহ বেশিরভাগ সড়ক চলাচলের অনুপোযুগী হয়ে পড়েছে বলে আজ শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছেন নিরাপদ সড়ক চাই-নিসচা’র খুলনা মহানগর শাখার আহ্বায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব।

ই-মেইল বার্তায় তিনি বলেছেন, কেডিএ, জেলা প্রশাসন এবং শিপইয়ার্ড কর্তৃপক্ষের দাপ্তরিক জটিলতায় বন্ধ হয়ে আছে রূপসা-শিপইয়ার্ড চার লেন সড়ক। এরফলে প্রতিদিন হাজার হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়ছে। ড্রেন সংস্কারের জন্য দীর্ঘ কয়েক মাস কেডিএ এভিনিউ চলাচল বাধাগ্রস্থ্। এভাবে নগরীর কোন না কোন সড়ক বিভিন্ন উন্নয়নের নামে ধ্বংস করা হচ্ছে; যা মাস বছর পেরিয়ে গেলেও সংস্কার করা হচ্ছে না।

বিবৃতিতে আরও বলা হয়, মানুষের প্রত্যাশা ছিল বর্তমান মেয়র হয়তো খুলনা মহানগরীর দীর্ঘদিনের সমস্যা ভাঙ্গাচরা সড়কগুলো সংস্কার করবেন। কিন্তু সে রকম কোন কিছু দেখতে না পেয়ে নগরবাসী হতাশ। নগরীর সড়কগুলোর করুন অবস্থার কারনে খুলনা উন্নয়নের কোন সুফলই নগরবাসী ভোগ করতে পাচ্ছে না। ভাঙ্গাচোরা এই সড়কে নেই কোন ফুটপাত, নেই কোন ড্রেন যার ফলে পথচারী হাটতে পারে না, একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা এবং কাঁদাধুলায় মারাত্মকভাবে বায়ু দূষন ঘটছে। নগরীতে ভারী কয়েকটি শিল্প প্রতিষ্ঠানের কারনে প্রতিদিন শত শত ট্রাক ঢুকছে। এতে সড়কের অবস্থা আরো খারাপ হচ্ছে। খুলনা নগরবাসী এ ভোগান্তি থেকে পরিত্রাণ চায়। অবিলম্বে নগরীর সকল ভাঙ্গা সড়ক সংস্কার করে নগরবাসীদের স্বস্তি দেয়ার দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লবসহ নেতৃবৃন্দ।

বিবৃতির শেষাংশে তিনি বলেন, খুলনা-যশোর মহাসড়ক সংস্কার কাজ শেষ না হওয়ার আগেই নিম্নমানের কাজের কারনে আবার ভেঙ্গে গেছে। কয়েক’শ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজে যারা অনিয়ম করছে অবিলম্বে সেই সব দুর্নীতিবাজ ঠিকাদারসহ সংশ্লিষ্টদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!