খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

খুলনা বিভাগে করোনায় আরও ৪৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েছে। এসময়ে বিভাগে ৪৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ৬৩৯জনের। এর আগে বুধবার (১৪ জুলাই) বিভাগে ৩৬ জনের মৃত্যু হয়েছিল।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়েছে খুলনায় জেলায়। বাকিদের মধ্যে কুষ্টিয়ায় ১০ জন, ঝিনাইদহ, যশোর, চুয়াডাঙ্গা চারজন করে, মাগুরা ও মেহেরপুরে তিনজন করে এবং বাগেরহাট, নড়াইল ও সাতক্ষীরায় একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৪০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৭২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ হাজার ৯৬১ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ৪৫৯ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ২৮২ জনের। মারা গেছেন ৪৬৮ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ৬৪০ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ১০৩ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৮৬ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৭১৩ জন এবং মারা গেছেন ৮০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৪২২ জন।

গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছে ২৯৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৫০৪ জন। মোট মারা গেছেন ২৪৯ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৫৮৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬২৪ জনের। মোট মারা গেছেন ৭২ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩২ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৪৭ জনের। মোট মারা গেছেন ৪৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬৫ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৩৯ জন। মোট মারা গেছেন ১৫৭ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১৯ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ২৭৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৪৭০ জনের। মোট মারা গেছেন ৩৮০ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৩২৩ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৫৫ জন। মোট মারা গেছেন ১৩১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮৭৫ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৮৫ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ২ হাজার ৯০৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৬ জন।

 

খুলনা গেজেট/এমএম/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!