খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ স্বতন্ত্র সব পরিচালকের পদত্যাগ
  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

আইনজীবী সমিতির নির্বাচনে প্রচারে বঙ্গবন্ধু পরিষদ, প্যানেল চূড়ান্ত হয়নি বিএনপিপন্থীদের

নিজস্ব প্রতিবেদক

পেশাজীবীদের অন্যতম মর্যাদা সম্পন্ন সংগঠন খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন নভেম্বরের শেষ রবিবার। গতকাল সমিতির মিলনায়তনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদে সমিতির বর্তমান সভাপতি এড. সাইফুল ইসলামকে সভাপতি ও সাধারণ সম্পাদক কেএম ইকবাল হোসেনকে পুনরায় সাধারণ সম্পাদক পদে মনোনীত করে জামজমকপূর্ণ প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়। তবে এখনো প্রস্তুতি শেষ হয়নি বিপরীত শিবিরে। সূত্রমতে, বিএনপি নেতৃত্বাধীন আইনজীবীদের সর্বদলীয় ঐক্যপরিষদের পক্ষ থেকে এখনো প্যানেল চূড়ান্ত করা হয়নি। তবে আগামী সপ্তাহে প্যানেল চুড়ান্ত করে পরিচিতি অনুষ্ঠান করার পরিকল্পনা রয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে। এদিকে, আগামী সোমবার মনোনয়নপত্র সংগ্রহের মধ্যদিয়ে নির্বাচনী আমেজ শুরু হবে বিভাগীয় শহর খুলনার আদালত প্রাঙ্গনে।

সূত্রে জানা গেছে, গত নির্বাচনে সর্বদলীয় ঐক্যপরিষদের হয়ে মোল্যা মাসুম রশীদ সভাপতি ও মশিউর রহমান নান্নু সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছিলেন। এখনো চুড়ান্ত না হলেও তিনজনের নাম আলোচনায় আসছে বেশি। তারা হলেন- সাবেক সভাপতি নূরুল হাসান রুবা ও মোল্যা মাসুম রশিদ এবং সাবেক সহ-সভাপতি শরিফুল ইসলাম জোয়াদ্দার খোকন। আর সাধারণ সম্পাদক পদে থাকছেন মোল্যা মশিউর রহমান নান্নু।

এই ঘরোনার একাধিক আইনজীবী জানিয়েছেন, নানাকারণে বর্তমান পরিষদের প্রতি ক্ষুব্ধ সাধারণ আইনজীবীরা। সে কারণে পরিবর্তন জরুরি। চাপমুক্ত নির্বাচন অনুষ্ঠিত হলে অবশ্যই সর্বদলীয় ঐক্যপরিষদের প্রার্থীরাই জয়লাভ করবে।

অন্য দিকে, জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক কেএম ইকবাল হোসেন নেতৃত্বাধীন প্যানেলের সহ-সভাপতি প্রার্থী কৃষ্ণ কুমার দত্ত, শ্যাকেরিল সুলতানা, যুগ্ম-সম্পাদক শেখ আশরাফ আলী পাপ্পু, লাইব্রেরি সম্পাদক আনন্দ কুমার ঘোষ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আনোয়ারা মমতাজ আন্না, নির্বাহী সদস্য আমিরুল ইসলাম মুকুল, ইন্দ্রজিৎ শীল, শফিক মোল্যা জনি, মোঃ মুনিরুজ্জামান, নওশীন রহমান বর্ষা, রোমানা তালহা এবং এফএম সাইদুর রহমান। জেলা আইনজীবী সমিতির ১৪টি পদেই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলটিতে প্রার্থী ঘোষণা করা হয়েছে।

প্যানেলের একাধিক প্রার্থী জানিয়েছেন, বিগত দিনের অভ্যন্তরীণ সকল মতভেদ ভুলে আমরা ঐক্যবদ্ধভাবে প্যানেল ঘোষণা দিয়েছি। বর্তমান পরিষদ অভূতপূর্ব উন্নয়ন করেছে। ফলে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বেই আগামী নির্বাচনের প্যানেল ঘোষণা করা হয়েছে। আ’লীগ, প্রগতিশীল ও উন্নয়নের স্বপক্ষের আইনজীবীরা অবশ্যই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলকে বিজয়ী করবে।

প্রসঙ্গত, বিধি মোতাবেক প্রতিবছরের ন্যায় এবার নভেম্বরের শেষ রবিবার অর্থাৎ ২৯ নভেম্বর খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে প্রবীণ আইনজীবী লিয়াকত আলী এবং সদস্য হিসেবে এএসএম আক্তারুজ্জামান ও খন্দকার মজিবুর রহমান দায়িত্ব পালন করছেন। পেশাজীবীদের মর্যাদা সম্পন্ন এ সংগঠনটিতে খুলনা অঞ্চলের অন্তত ১৪০০ আইনজীবী সদস্য রয়েছেন।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!