খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

  কক্সবাজার সদর উপজেলায় খাল থেকে দুই জেলের মরদেহ উদ্ধার
  রাজধানীর বাসাবোতে ১১ তলা থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু, আশঙ্কাজনক ১
  কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

খুলনা গে‌জে‌টের প্রতিষ্ঠাবা‌র্ষিকী‌তে পাঠ‌কের অনুভূ‌তি

জান্নাতুল ফেরদৌস

সংবাদপত্র জনগনের মন দর্পণ। এখানে চোখ রাখলেই জগৎ সংসারের খুঁটিনাটি, লোকচক্ষুর অন্তরালে ঘটে যাওয়া ঘটনা জনসম্মুখে স্বচ্ছ কাঁচের মত ভেসে ওঠে। নিত্যদিনের রুটিনের সবচেয়ে বড় বন্ধু হলো সংবাদপত্র। এটা মানব মনকে নানা রঙ এ রাঙিয়ে দেয়।

সত্য সত্যিই সুন্দর। কিন্তু কিছু কিছু সত্য অপ্রিয়ও হয়। যা প্রকাশের সাহস কেবল সত্যান্বেষীদের থাকে। সাংবাদিকতার চরম ও পরম ধর্ম হলো সত্যানুসন্ধান ও প্রচার। তার সাথে যোগ হয় মনের খোরাক মেটানোর রকমারি খবরের পশরা।

খুলনা গেজেট একটি অনলাইন সংবাদপত্র। প্রতিটি পদক্ষেপে এটি তার যোগ্যতার স্বাক্ষর রেখেছে। এর সব থেকে বড় সাফল্য হলো যে কোন ঘটনার তাৎক্ষণিক খবর নিমেশেই হাজির করা।

খুলনা গেজেট শব্দটির মধ্যে রয়েছে এমনই একটি বৈশিষ্ট্য, যা আর কোনো নামের সঙ্গেই সামঞ্জস্য হবে না। এই পত্রিকাটি নিয়ে এসেছে এমন একটা রুপকল্প যেটাতে মিশে আছে নতুন বাংলাদেশের গন্ধ, নতুন উন্মাদনা এবং সমাজের নতুন ভাবনাকে পরিপূর্ণভাবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়।

নতুন প্রত্রিকা অনেক বেরিয়েছে, প্রতিনিয়ত বের হচ্ছে। তারমধ্যে খুলনা গেজেটের সবচেয়ে ভালো দিক কী?

এই প্রশ্নের উত্তরে বলতে হয়, এ পত্রিকায় মধ্যে আছে সত্যের প্রতি অবিচল আস্থা। সত্যের সন্ধানে নির্ভীক খুলনা গেজেটের কর্মতৎপরতা আমাকে সত্যিই লেখার অনুপ্রেরনা যোগায়। এমন একটি পত্রিকার সঙ্গি হতে পেরে খুলনা তথা সমগ্র দেশবাসীর মতো আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। এ আনন্দে পত্রিকাটির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আমার বিশ্বাস, এই পত্রিকা সর্বোপরি সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে। আমি আশা করছি খুলনা গেজেট উত্তরোত্তর তার সমৃদ্ধি অর্জন অব্যহত রাখবে।

খুলনা গেজেট পরিবারের কাছে আমার চাওয়া যে কোনো পরিস্থিতিতেই হোক, এই পত্রিকা পাঠক সাধারণকে সঠিক তথ্য ও সত্য জানানোর জন্য সাহসী ভূমিকা পালনে অব্যাহত রাখবে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে খুলনা গেজেট ভবিষ্যতে আরও সফলতার সাথে সামনে এগিয়ে যাবে এই প্রত্যাশা করি।

আমরা জানি, গণমাধ্যমের অন্যতম প্রধান অংশ হিসাবে সংবাদপত্রের পাশাপাশি পত্রিকাগুলোর গুরুত্ব অনেক। রোল মডেল হিসাবে এই পত্রিকা সৃজনশীলতা, আধুনিকতা ও উদার গণতান্ত্রিক মতপ্রকাশের চর্চাকে গুরুত্ব দিয়ে তার যাত্রা শুরু করবে বলে মনে করি।

খুলনা গেজেটের আগামীর পথচলা আরও সুন্দর হোক। আমি আমি খুলনা গেজেটের সাফল্য কামনা করছি।

লেখক : শিক্ষিকা, ইসলামাবাদ কলেজিয়েট স্কুল, খুলনা।

খুলনা গেজেট/এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!