খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

খুলনা ওয়াসা কর্তৃক পানির দাম বৃদ্ধির সিদ্ধান্তে তীব্র ক্ষোভ, আন্দোলনের হুশিয়ারি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

ওয়াসা সেবার মান বৃদ্ধি না করে পানির দাম ২৯% বৃদ্ধি ঘোষণায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে খুলনার নাগরিক ও সামাজিক সংগঠনগুলো। দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে খুলনাবাসীকে সাথে নিয়ে জোর আন্দোলন শুরু করার হুশিয়ারি দিয়েছে তারা।

আমরা বৃহত্তর খুলনাবাসীর ঈদ পুনর্মিলনী ও মাসিক সভা মঙ্গলবার সন্ধ্যায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সভাপতি মোহাম্মদ আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা ওয়াসা কর্তৃক পানির দাম ২৯% বৃদ্ধির ঘোষণায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং পানির অস্বাভাবিক দাম বৃদ্ধির ঘোষণা অবিলম্বে প্রত্যাহারের দাবি করা হয়। বক্তারা বলেন, ওয়াসা সেবার মান বৃদ্ধি না করে গ্রাহকদের মতামত ছাড়াই পানির দাম বৃদ্ধি অযৌক্তিক। পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে খুলনার মানুষদের সাথে নিয়ে জোর আন্দোলন শুরু করা হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আলহাজ রোটাঃ সরদার আবু তাহের-এর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহ-সভাপতি কবি সৈয়দ আলী হাকিম, এস এম কামরুল ইসলাম, শেখ ওমর ফারুক কচি, রকিব ফারাজী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন, শেখ আছাদুজ্জামান, আজাদুল হক আজাদ, ইঞ্জিনিয়ার শফিকুর রহমান, কোষাধ্যক্ষ ফিরোজ আহমেদ, সহ-সম্পাদক রুহুল আমিন মিঠু, সাংগঠনিক সম্পাদক মীর কাওসার মিজু, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম, পরিবেশ সম্পাদক মোঃ সাকিব খান, নির্বাহী সদস্য মোঃ সাইফুল ইসলাম মল্লিক, এম এম হাসান, স ম হাফিজুল ইসলাম, রেজাউল হাসান প্রমুখ।

অন্যদিকে খুলনা ওয়াসা কর্তৃক প্রায় ২৯ শতাংশ পর্যন্ত পানির মূল্যবৃদ্ধি অন্যায় ও অযৌক্তিক বলে দাবি করেছেন খুলনা নাগরিক সমাজের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, এহেন সিদ্ধান্ত বে-আইনীও বটে। পানির মূল্যবৃদ্ধির আগে কোনো গণশুনানীর ব্যবস্থা না করে খুলনা ওয়াসা গ্রাহক সেবা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি মানুষকে দিশেহারা করে তুলেছে। খুলনা ওয়াসা বিশুদ্ধ ও চাহিদা অনুযায়ী পানি সরবরাহ করতে ব্যর্থতার পরিচয় দেয়া সত্বেও গ্রাহকদের অর্থের বিনিময়ে ক্রয় করা সেবা নিশ্চিত না করে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির অধিকার রাখে না। এটি রীতিমত গ্রাহকদের সাথে প্রহসন। এতে করে নি¤œ আয়ের মানুষ বেশি চাপের মুখে পড়বে। কারণ পানির মূল্যবৃদ্ধির সাথে সাথে বাড়ির মালিকরা বাড়িভাড়া বৃদ্ধি করবেন।

নেতৃবৃন্দ এ অন্যায় ও অযৌক্তিক মূল্যবৃদ্ধি অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানান। সাথে সাথে গ্রাহকদের যথাযথ সেবা নিশ্চিত করারও আহ্বান জানান। অন্যথায় সাধারণ গ্রাহকদের সাথে নিয়ে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে বলে বিবৃতিতে বলা হয়। বিবৃতিদাতারা হলেন সংগঠনের পক্ষে আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাড. আ ফ ম মহসীন এবং সদস্য সচিব অ্যাড. মোঃ বাবুল হাওলাদার।

 

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!