খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

খুলনায় স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

খুলনা জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেছেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। শনিবার বেলা ১১ টা ৫৫ মি‌নি‌টে নগরীর হাদিস পার্কে সম্মেলনের উদ্বোধন করেন তিনি।

এর আগে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। গাওয়া হয় জাতীয় সংগীত। জাতীয় পতাকা উ‌ত্তোল‌নের সময় প্রধান অতিথি বাংলা‌দেশ আওয়ামী লী‌গের যুগ্ম সম্পাদক আ, ফ, ম বাহাউ‌দ্দিন না‌সিম ও খুলনা ২ আস‌নের সংসদ সদস্য সেখ সালহউ‌দ্দিন জু‌য়েলসহ অন্যান্য অতিথিরা উপ‌স্থিত ছি‌লেন। এরপর বেলুন ও কবুতর উড়া‌নো হয়।

সকাল থে‌কে নগরীর বি‌ভিন্ন ওয়ার্ড ও উপ‌জেলার নেতাকর্মীরা মি‌ছিল সহকা‌রে হা‌দিস পা‌র্কে উপ‌স্থিত হ‌তে থাকে।

সম্মেলন উপলক্ষে গোটা হা‌দিস পার্ক এলাকা নিরাপত্তা জোরদার করা হয়েছে। ক‌য়েক‌টি স্থাপনার উপ‌রে পু‌লি‌শের সতর্ক উপ‌স্থিতি দেখা গেছে।

সম্মেলনের উদ্বোধক আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, স্বেচ্ছাসেবক লীগ শেখ হাসিনার হাতে গড়া সংগঠন। সকলকে একসাথে কাজ করতে হবে। দলের মুখ্য ভূমিকায় দায়িত্ব পালন করতে হবে আজকের সম্মেলনের নির্বাচিত প্রতিনিধিদের।

সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাসিম বলেন, করোনার সময় যখন গোটা বিশ্ব বিপর্যস্ত, তখন স্বেচ্ছাসেবকদের ঐকান্তিক প্রচেষ্টায় দেশ ঘুরে দাড়িয়েছে। প্রধানমন্ত্রী আপনাদের কৃতকর্মের প্রতি কৃতজ্ঞ। আপনারা জাতির পিতার আদর্শের সৈনিক। দেশ যখন শান্তি ও অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে ঠিক সেই মুহুর্তে জামাত বিএনপি ষড়যন্ত্র করছে।

তিনি আরও বলেন, দুর্গাপূজা নিয়ে রাজনীতি করতে চেয়েছিল তারা, কিন্তু মানুষ সচেতন হওয়ার কারণে তাদের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, এস এম কামাল হোসেন বলেন, দেশ যখন উন্নতির পথে এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মুহুর্তে একটি পক্ষ ষড়যন্ত্র করছে। তারা দেশ ও বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। জামাত বিএনপি দেশকে অস্থির করতে চায়। এটা কোনভাবে হতে দেওয়া যাবে না। কোন কিছু করতে না পারলে ঘরে বসে থাকেন। সরকারের ভাবমুর্তি রক্ষা করা আমাদের দায়িত্ব। এ দায়িত্ব থেকে সরা যাবেনা। যারা দেশের মধ্যে শান্তি নষ্ট করবে তাদের রেহাই নেই। তিনি অপশক্তির বিরুদ্ধে সকলকে সচেতন থাকার আহবান জানান।

সম্মেলন কমিটির সমন্বয়ক মো: মোতালেব হোসেন ও সদস্য সচিব এম, এ নাসিমের সঞ্চালনায় সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা- আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বক্তৃতা করেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেসিসি মেয়র তালুদার আব্দুল খালেক, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস, এম কামাল হোসেন, বিসিবি পরিচালক শেখ সোহেল উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য এড. আমিরুল আলম মিলন এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম, ডি, এ বাবুল রানা, খুলনা ৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সৈয়দ নাসির উদ্দীন, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, আওয়ামী লীগ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, খুলনা ৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শিদী, স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি নির্মল কুমার চ্যাটার্জী।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ, কে, এম আফজালুর রহমান বাবু।
বিশেষ বক্তা ছিলেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল ও সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম।
বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ¦ শেখ মোশাররফ হোসেন ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জেড, এ মাহমুদ ডন। সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মেলন সমন্বয় কমিটির আহবায়ক মীর বরকত আলী।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!