খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

খুলনায় সনাক’র উদ্যোগে সপ্তাহব্যাপী তথ্য অধিকার বিষয়ক ক্যাম্পেইন

নিজস্ব প্রতি‌বেদক

‘স্বাধীনতার স্বপ্ন পূরণে তথ্য অধিকার’ স্লোগানকে সামনে রেখে আজ বৃহস্পতিবার(১৭ মার্চ) থেকে শুরু হল সচেতন নাগরিক কমিটি ( সনাক) খুলনা,টিআইবি এর উদ্যোগে সপ্তাহব্যাপী তথ্য অধিকার বিষয়ক ক্যম্পেইন।

এই তথ্য অধিকার বিষয়ক ক্যম্পেইন এর অংশ হিসাবে জেলা প্রশাসন, খুলনা এর আয়োজনে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলাতে ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস), সনাক-খুলনা এর অংশগ্রহণে ১৭ মার্চ থেকে ২৩ মাচ -২০২২ পর্যন্ত মেলা কালীন সময়ে ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক পরিচালনা করবে।

এই ডেস্ক থেকে নাগরিককে তথ্য অধিকার আইন-২০০৯ সম্পর্কে সচেতন করার পাশাপাশি তথ্য জানার জন্য আবেদন করার পদ্ধতি সম্পর্কে হাতাকলমে শেখান হবে। এছাড়া ২ টি কলেজ বা বিশ্ববিদ্যালয়ে তরুণ শিক্ষার্থীদেরকে তথ্য আইন-২০০৯ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

সপ্তাহব্যাপী তথ্য অধিকার বিষয়ক ক্যম্পেইনটি মুলত তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ে অধিকতর জনসচেতনতা তৈরির মাধ্যমে আইনটি প্রয়োগে জনগণ বিশেষত তরুণ জনগোষ্ঠীকে উদ্বুদ্ধকরণ ও তথ্য অধিকার আইন ও সংশ্লিষ্ট নীতিমালা চর্চার মাধ্যমে সেবা প্রদানকারী কর্তৃপক্ষকে স্বতস্ফুর্তভাবে ও চাহিদার ভিত্তিতে তথ্য প্রদানে দায়বদ্ধ করার ক্ষেত্র তৈরির উদ্দেশ্যে আয়োজন করা হচ্ছে।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!