খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

খুলনায় শের-এ-বাংলা একে ফজলুল হকের মৃত্যু বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতি, খুলনার উদ্যোগে মহান নেতা শের-এ-বাংলা এ কে ফজলুল হকের ৬০ তম মৃত্যুবার্ষিকীতে এক আলোচনা সভা,দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

বুধবার নগরীর হোটেল ক্যাসেল সালাম এ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র  তালুকদার আব্দুল খালেক, প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ পুলিশ খুলনা রেঞ্জের ডিআইজি ড.খ: মহিদ উদ্দিন বিপিএম(বার), বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার,জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়্যারম্যান মোঃ শফিকুল ইসলাম মধূ,মহানগর বিএনপির আহবায়ক এ্যাড.শফিকুল আলম মনা এবং বীর মুক্তিযোদ্ধা কামরুল হক নাসিম।

সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড.আব্দুল মালেক এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রোটারিয়ান ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন অনুষ্ঠানের সদস্য সচিব রোটাঃ সুলতান হোসেন খান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন আহবায়ক  রোটাঃ অধ্যক্ষ দেলওয়ারা বেগম।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন,যুগ্ম-আহবায়ক তারিকুল ইসলাম জহির,আওয়ামীলীগ নেতা ফেরদৌস আলম চান ফারাজি,মোঃ আবু হানিফ,বীর মুক্তিযোদ্ধা মাকসুদ আলম খাজা,তাসলিমা আক্তার লিমা,কেসিসি কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান মনির,মোঃ ডালিম হাওলাদার,সাবেক প্যানেল মেয়র নাহিদ সুলতানা, সরকারী উর্দ্ধতন কর্মকর্তা মোঃ আবুল হোসেন, মুরাদ হোসেন,ইঞ্জিনিয়ার কাজী নওশাদ, মুক্তিযোদ্ধা সংসদের সরদার মাহাবুবার রহমান,অধ্যাপক আলমগীর কবির প্রমূখ।

বক্তারা শের-এ-বাংলার বর্নাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং এই মহান নেতার মেধা, সাহস, নিরঅহংকার, অসাম্প্রদায়িক চেতনা, পরোপকারী, সার্বজনীন কল্যাণের ঘটনাবলীর নানান উদাহরণ টেনে শের-এ-বাংলার আদর্শকে ধারণ ও লালন করার আহবান জানান। ঐতিহাসিক লাহোর প্রস্তাব,বাংলাদেশের স্বাধীকার আন্দোলন,কোলকাতার প্রথম মুসলিম মেয়র,ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন,অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী প্রভৃতি ঘটনাবলী আলোচনার মাধ্যমে আমাদের অতীতের গৌরব উজ্জল ঐতিহ্যকে ভুলে না যাওয়ার আহবান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোওয়াত করেন বাংলাদেশ পুলিশের এ এস আই ক্বারী মোঃ মহিবুল্লাহ। ইফতারপূর্ব দোয়া মাহফিলে মহান নেতার এবং সমিতির প্রয়াত সদস্যদের আত্মার মাগফেরাত,অসুস্থ্য সদস্যদের সুস্থতা এবং দেশ ও জাতীর কল্যাণ কামনায় দোয়া পরিচালনা করেন  অধ্যাপক মাওলানা আজিজুর রহমান সিদ্দিকী। অনুষ্ঠানে বেশ কিছু সংখ্যক এতিম ও খেটে খাওয়া শ্রমজীবী মানুষকেও সমিতির পক্ষ থেকে ইফতার করানো হয়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!