খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ স্বতন্ত্র সব পরিচালকের পদত্যাগ
  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

খুলনায় তিন দিনে তাপমাত্রা কমেছে ৩.৮ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক

দেশ থেকে মৌসুমি বায়ু বিদায় নিয়েছে। শীতের প্রভাব পড়েছে, তাপমাত্রাও কমছে। এরই মধ্যে খুলনায় গেল ৩ দিনের ব্যবধানে ৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। আগামী তিন দিন তাপমাত্রা আরও কমতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ সময় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে আসতে পারে।

বুধবার (২৫ নভেম্বর) খুলনা বিভাগের চুয়াডাঙ্গা জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এরমধ্যে সবচেয়ে সোমবার (২৩ নভেম্বর) ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। আবহাওয়ার পূর্বাভাষে বলা হয়েছে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) খুলনায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, বুধবার খুলনাতে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গত সোমবার সন্ধ্যায় তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগে রোববার (২২ নভেম্বর) সর্বনিম্ন ১৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। চুয়াডাঙায় তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।

খুলনা আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বুধবার সন্ধ্যায় মুঠোফোনে খুলনা গেজেটকে বলেন, খুলনার বেশির ভাগ এলাকায় তাপমাত্রা কমে শীত অনুভূত হচ্ছে। আরও তিন-চার দিন তাপমাত্রা কমা অব্যাহত থাকবে। এ সময় আকাশ মেঘাচ্ছন থাকবে, সঙ্গে কুয়াশা ও মৃদু বাতাস বয়তে পারে।

তিনি আরও জানান, আগামী রোববার সকালে সূর্যের তেজ ততটা না থাকলেও বিকেলের দিকে সূর্য কিছুটা উঁকি দিতে পারে। এ সময়ে সর্বনিম্ন তাপমাত্রা কমে ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে আসতে পারে। এরমধ্যে মূলত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল চুয়াডাঙ্গা ও যশোরে তাপমাত্রা কমতে থাকবে।

 

খুলনা গেজেট / এআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!