খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস
  রাজবাড়ীতে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
  হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে পাঁচজন নিহত
  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

খুলনায় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু ১৬ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক 

খুলনায় দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ উপলক্ষ্যে প্রেস কনফারেন্স সোমবার (১৪ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

কনফারেন্সে জেলা প্রশাসক বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল এখন দেশের মানুষ ভোগ করছে। বিভিন্ন সরকারি দপ্তরের সেবাসমূহ অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে মানুষের দোর গোড়ায় পৌঁছে দেয়া হয়েছে। তথ্যপ্রযুক্তি খাতে তরুণদের কর্মসংস্থান হচ্ছে। খুলনার ডিজিটাল উদ্ভাবনী মেলায় সকল সরকারি দপ্তরের ডিজিটাল সেবাগুলো প্রদর্শন করা হবে।

অনুষ্ঠানে জানানো হয়, খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে আগামী ১৬ ও ১৭ নভেম্বর সার্কিট হাউজ মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে। ১৬ নভেম্বর সকাল ৯টায় উদ্ভাবনী মেলা উপলক্ষ্যে শহিদ হাদিস পার্ক থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সার্কিট হাউজ মাঠের মেলা প্রাঙ্গণে এসে শেষ হবে। পরে একই স্থানে মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ১৭ নভেম্বর বিকাল চারটায় মেলার সমাপনী, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

মেলা চত্বরকে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান এই চারটি প্যাভিলিয়নে ভাগ করা হবে। মেলা প্রাঙ্গণ থেকে সরকারি দপ্তরগুলো নাগরিকবান্ধব ডিজিটালসেবা প্রদান করবে। খুলনা জেলার প্রতিটি উপজেলা থেকে তিনটি করে মোট ২৭টি উদ্ভাবনী উদ্যোগসহ মেলায় সেবা প্রদানকারী ৫০টি অধিক সরকারি-বেসরকারি দপ্তর অংশগ্রহণ করবে।

এছাড়া স্থানীয় উদ্ভাবকদের উদ্ভাবন ও স্টার্টআপ প্রদর্শন এবং জাতীয়ভাবে বাস্তবায়নযোগ্য উদ্ভাবনী বিষয়গুলো মেলায় প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচন করা হবে। মেলায় উদ্ভাবনী অলিম্পিয়াডের অংশ হিসেবে উদ্ভাবনী আইডিয়া বা প্রজেক্ট প্রতিযোগিতার আয়োজন করা হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র উপস্থিত ছিলেন। এসময় খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা প্রমুখ বক্তৃতা করেন। প্রেস কনফারেন্সে খুলনায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!