খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

খুলনায় করোনা আক্রান্ত ও উপসর্গে মৃত্যুর হিসাবে গড়মিল

নিজস্ব প্রতিবেদক

খুলনা জেলা ও মহানগরীতে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসলে কত জনের মৃত্যু হয়েছে, সেই হিসাবে দেখা দিয়েছে গড়মিল। সিভিল সার্জন অফিস এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও করোনা ডেডিকেডেট হাসপাতালের প্রদর্শিত সংখ্যার মধ্যে নেই কোন মিল। এছাড়া খুলনায় করোনা আক্রান্তের সংখ্যাও কমে এসেছে। আর মোট আক্রান্তের ৮৫ শতাংশই সুস্থ। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মাত্র ২৮ জন।

খুলনা সিভিল সার্জন অফিসের ভেরিফাইড ফেসবুক পেইজে প্রদর্শিত তথ্য অনুযায়ী, খুলনায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৩ জনের।

অপরদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাওয়া তথ্য মতে, খুলনায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৩ জনের। আর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া ২২০ জনের মধ্যে করোনা পজেটিভ হয় ৭২ জনের। সেই হিসাবে করোনায় মৃতের সংখ্যা দাড়ায় ১৮৫ জনে। অথচ মৃত্যুর সংখ্যা নিয়ে খুলনায় দায়িত্বশীল সূত্রগুলো দিচ্ছে ভিন্ন ভিন্ন তথ্য।

এদিকে বর্তমানে খুলনায় করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অর্ধেকে নেমেছে। আইসোলেশন সেন্টারে গত মার্চে ভর্তি হয় ১০ জন, তবে এই সময়ে কেউ মারা যায়নি। এপ্রিল মাসে ১২৫ জন ভর্তি হয়েছে, আর মৃত্যু হয় ৮ জনের, মে মাসে ১০০ জন ভর্তি হয়, মারা যায় ৮ জন, জুন মাসে ৩৮৫ জন ভর্তি হয়েছে, এই সময়ে ৬৫ জনের মৃত্যু হয়েছে, জুলাই মাসে ৪৯৯ জন ভর্তি হয়েছে, মৃত্যু হয়েছে ৭৪ জনের, আগস্ট মাসে ৫৬২ জন ভর্তি হয়েছে ৪৬ জনের মৃত্যু হয়েছে, ২০ সেপ্টেম্বর পর্যন্ত ৩১৫ জন ভর্তি হয়েছে আর মৃত্যু হয়েছে ১৯ জনের।

অপরদিকে, করোনা ডেডিকেটেড হাসপাতালে গত এপ্রিল মাসের ১৯ তারিখে মেডিকেল কলেজের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মাসুদ হোসেন এর মাধ্যমে ভর্তি শুরু হয়, করোনা রোগী ভর্তি। এপ্রিল ভর্তি হয় ৫ জন কোন মৃত্যু নেই, মে মাসে ৩২ জন ভর্তি হয়েছে মৃত্যু হয়েছে ২ জনের, জুন মাসে ২০০ জন ভর্তি হয়েছে ১৭ জনের মৃত্যু হয়েছে, জুলাই মাসে ৩০৭ জন ভর্তি হয়েছে মৃত্যু হয়েছে ৩৬ জনের, আগস্ট মাসে ২৩৬ জন ভর্তি হয়েছে ৩৬ জনের মৃত্যু হয়েছে, সেপ্টেম্বরের ২০ তারিখ পর্যন্ত ভর্তি হয়েছে ৮৮ জন আর মৃত্যু হয়েছে ২২ জনের।
এদিকে খুলনা বিভাগের মোট করোনা আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছে প্রায় ৮৫ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা বলেন, খুলনা বিভাগে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার প্রায় ৮৫ শতাংশ। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ। বিভাগের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৬ হাজার ২৬০ করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া যশোরে ৩ হাজার ৭৭১ জন, কুষ্টিয়ায় ৩ হাজার ১৭৭, ঝিনাইদহে ১ হাজার ৮৬৯, চুয়াডাঙ্গায় ১ হাজার ৩৯৫, নড়াইলে ১ হাজার ২৯৯, সাতক্ষীরায় ১ হাজার ৯১, বাগেরহাটে ৯৭৭, মাগুরায় ৮৮৭ ও মেহেরপুরে ৫৯৩ জনের করোনায় সংক্রমণ শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র আরও জানায়, এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে বিভাগে মারা গেছেন ৩৬৮ জন। এদের মধ্যে খুলনায় রয়েছেন ৯৩ জন, কুষ্টিয়ায় ৬৭, যশোরে ৪৪, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ৩২ জন করে, সাতক্ষীরায় ৩০, বাগেরহাটে ২২, নড়াইলে ২০, মেহেরপুরে ১৫ ও মাগুরায় ১৩ জন রয়েছেন।

খুলনা গেজেট / এমবিএইচ / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!