খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

খুলনায় এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতি‌বেদক

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী খুলনায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়। তিনি ২০১৯ সালের এই দিনে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কর্মসূচী মধ্যে ছিল খুলনা ডাকবাংলাস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, কোরআনখানি, দুপুর ১২টায় দোয়া এবং দরিদ্রদের মাঝে খাবার বিতরণ।

এছাড়া জেলার ৯টি উপজেলা ও দু’টি পৌর সভায় মসজিদে মসজিদে এবং দলীয় কার্যালয়ে দোয়ার কর্মসূচী পালন করা হয়। জেলা জাপার উদ্যোগে বেলা ১২টায় আয়োজিত ডাকবাংলাস্থ দলীয় কার্যালয়ে স্মরণ সভায় সভাপতিত্ব করেন জাপার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জেলা জাপার সভাপতি শফিকুল ইসলাম মধু।

এ সময় উপস্থিত ছিলেন জেলা জাপার সাধারণ সম্পাদক এম হাদিউজ্জামান, কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর হোসেন, মোস্তফা শফিকুল ইসলাম ঢালী, এস এম এরশাদুজ্জামান ডলার, ওয়াদুদ মোড়ল, জেলা জাপার সহ-সভাপতি ফরহাদ হোসেন, জিএম বাবুল, সুলতান মাহমুদ, ফিরোজ মামুন, মাহাতাব চৌধুরি, আসাদুজ্জামান লিটু, শাহজান আলী সাজু, মফিজুর রহমান, গোলাম রসুল, অহিদুজ্জামান বাদল, মোবারক মৃধা, শফিকুল ইসলাম, সঞ্জয় গোলদার, জয়নাল, আঃ কুদ্দুস সরদার, ওমর ফারুখ, মিকাইল বিশ্বাস, খালিদসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

স্মরণ সভায় সভাপতি বলেন, নয় বছরে দেশ পরিচালনায় বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে, যা স্বাধীনতার পর কোন সরকার এত বেশী উন্নয়ন মূলক কাজ করতে পারেনি। যেমন রাস্তাঘাটসহ ৪৬৪টি উপজেলা পরিষদ গঠন করেছে। ১৯টি জেলা থেকে ৬৪টি জেলায় রুপান্তরিত করেছে। জেলা শহর থেকে উপজেলার যোগায়োগ ব্যবস্থার উন্নতি করেছেন। যার উন্নয়ন আমাদের খুলনায় দৃশ্যমান এবং রাষ্ট্র ধর্ম ইসলাম স্বীকৃতি ও শুক্রবার সরকারি ছুটি ঘোষণা করেন। স্কুল ও মাদ্রাসার বিদ্যুৎ বিল মওকুফ করেন।

এদিকে হুসেইন মুহম্মদ এরশাদ-এর ২য় মৃত্যুবার্ষিকী জাতীয় পার্টি খুলনা মহানগরের উদ্যোগে যথাযথ মর্যাদায় পালিত হয়। দিনব্যাপী কর্মসূচির মধ্যে কালো ব্যাচ ধারণ, সকাল থেকে কোরআন তেলওয়াত, জোহর বাদ স্মরণসভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

মহানগর যুগ্ম আহ্বায়ক শাহ মোঃ লায়েক উল্লাহর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় নেতা এ্যাড. এস এম মাসুদুর রহমানের সঞ্চালনায় স্মরণসভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেনÑসাবেক কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল মামুন, সাবেক মহানগর সদস্য সচিব মোল্লা শওকত হোসেন বাবুল, কেন্দ্রীয় নেতা এস এম এরশাদুজ্জামান ডলার, মহানগর নেতা মল্লিক আসাদুজ্জামান আসাদ, সদর থানা জাপা’র সভাপতি মওলানা এ্যাড. গাউসুল আজম, সাধারণ সম্পাদক মোঃ মাসুম হায়দার, কেন্দ্রীয় যুব নেতা প্রিন্স হোসেন কালু, মহানগর যুব সংহতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মোল্লা, কৃষক পার্টির নগর সভাপতি মোঃ শাহাবুদ্দিন। এছাড়া মহানগর জাতীয় পার্টির উদ্যোগে নগরীর ৫টি থানায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!