খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

ফুলতলায় সাবেক চরমপন্থি লিপুকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক ও ফুলতলা প্রতিনিধি

খুলনার ফুলতলা উপজেলার তাজপুরে গ্রামে চরমপন্থি দলের সাবেক সদস্য মোল্লা হেমায়েত হোসেন লিপুকে (৪৫) গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার রাত ৭টায় তাজপুর গ্রামের গরুর হাট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পরপরই ফুলতলা বাজারের দোকান পাট বন্ধ হয়ে যায়। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করায় পুলিশ মোতায়ন করা হয়েছে। নিহত লিপুর স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা রয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, অন্যান্য দিনের মতো এলাকার প্রভাবশালী যুবক মোল্যা হেমায়েত হোসেন লিপু তার বাড়ির অদূরে ফুলতলা গরুহাট এলাকায় হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন অফিসে ও অফিসের বাইরে দাড়িয়ে কয়েকজন বন্ধু নিয়ে আড্ডা ও টিভি দেখছিলেন। এ সময় হঠাৎ করে শাপলা সিনেমা হল রোড দিয়ে ২টি মোটর সাইকেল যোগে মুখোশধারী ৪/৫ জন অস্ত্রধারী ঘটনাস্থলে উপস্থিত হয়ে কিছু বুঝে উঠার আগেই লিপুর বুকে ও মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গুলি বর্ষণ করে। সাথে সাথে লিপু মাটিয়ে লুটিয়ে পড়লে এবং তার মৃত্যু নিশ্চিত হয়ে দুর্বৃত্তরা ষ্টার্টে থাকা মটরসাইকেল নিয়েই গরুহাট সড়ক দিয়ে বেরিয়ে যায়। গুলিতে তার মুখ ক্ষত-বিক্ষত হয়ে যায়। খবর পেয়ে ফুলতলা থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের লাশ ঘরে নিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের গুলির ৩টি খোসা উদ্ধার ও ঘটনাস্থল ঘিরে রাখে।

ফুলতলা উপজেলা অডিটোরিয়ামে নারায়ন চন্দ্র চন্দ এমপি’র হাত হতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ঈদ উদযাপনের অনুদানের চেক গ্রহণ করছেন মোল্যা হেমায়েত হোসেন লিপু-ছবি সংগৃহীত।

মোল্যা হেমায়েত হোসেন লিপু ফুলতলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোল্যা হেদায়েত হোসেন লিটুর ছোট ভাই। তিনি নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দল (বিপ্লবী কমিউনিষ্ট পার্টি) তালিকাভূক্ত থাকায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সাধারণ ক্ষমা ও আত্ম সমার্পনের সুযোগ নিয়ে দু’বছর পূর্বে পাবনাতে গিয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর হাতে অস্ত্র জমা দেয়। সরকারের আর্থিক অনুদান নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। গত ঈদুল ফিতরে ঈদ উদযাপনের জন্য ফুলতলা উপজেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্থানীয় সাংসদ নারায়ণ চন্দ্র চন্দ ও খুলনার পুলিশ সুপার এস এস শফিউল্লাহ’র উপস্থিতিতে লিপুসহ আত্ম সমার্পণকৃত ৩২ সদস্যকে ৫০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করা হয়।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন জানান, নিহত লিপু একসময় চরমপন্থি দলের সাথে জড়িত ছিল। কিছুদিন আগে পাবনায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করে সে। পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটতে পারে। লাশ ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্টগান দিয়ে তাকে গুলি করা হয়েছে।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!