খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

খুলনার এক হাজার ২৫ টি মন্ডপে শারদীয় দূ্র্গোৎসবের আয়োজন

নিজস্ব প্রতিবেদক

জেলার মন্ডপে মন্ডপে সাজ সাজ রং। প্রতীমা তৈরির কাজ চলছে। জেলায় এক হাজার২৫ টি মন্ডপে এবারের শারদীয় দূ্র্গোৎসবের আয়োজন। গতবারের চেয়ে এবারে ২৩ টি মন্ডপ বেশি। ১অক্টবর থেকে পূজা শুরু, ৫ অক্টোবর বিজয়া দশমী।
হিন্দু সম্প্রদায়ের বিশ্বাস মতে” দেবীর গজে আগমন, নৌকায় গমন। মন্ডপে মন্ডপে শিল্পিরা কাজে ব্যাস্ত। গেলো  দুবছর করনা মহামারীর কারনে উৎসবমুখর পরিবেশ ছিল না, সংক্ষিপ্ত পরিসরে ছিল পূজার আয়োজন।
জেলা পূজা উদজাপন পরিষদের সূত্র জানায়, মহানগরীর ৩১ টি ওয়ার্ডে ১৩০ টি, দিঘলিয়া উপজেলায় ৬০টি, তেরোখাদা উপজেলায় ১০৯ টি, রূপসা উপজেলায় ৭৬ টি, বটিয়াঘাটা উপজেলায় ১১৫ টি, দাকোপ উপজেলায় ৮৫ টি, ফুলতলা উপজেলায় ৩৪ টি, ডুমুরিয়া উপজেলায় ২০৬ টি, পাইকগাছা উপজেলায় ১৫৪ টি এবং কয়রা উপজেলায় ৫৬ টি মন্ডপে দুর্গোৎসবের আয়োজন চলছে।
জেলা পূজা উদজাপন পরিষদের সভাপতি অধ্যাপক কৃষ্ণ পদ দাশ প্রতিবেদককে জানান, ইতিমধ্যেই সকল তথ্যাদি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে মন্ডপ এলাকায় পুলিশি টহল বাড়ানোর দাবি করা হয়েছে।
নগর পূজা উদজাপন পরিষদের সভাপতি শ্যামল হালদার জানান, মন্ডপে মন্ডপে আলোকসজ্জার অনুমতি চাওয়া হয়েছে।  তিনি বলেন, প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।
উল্লেখ্য মহানগরি এলাকায় জেলখানা ঘাট ও দৌলতপুর খেয়া ঘাটে বিসর্জনের সময় পুলিশি পাহারা থাকবে। পূজার পাঁচ দিন মন্ডপ এলাকায় র্র্যাবের টহল থাকবে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!