খুলনা, বাংলাদেশ | ১৩ কার্তিক, ১৪৩১ | ২৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭
  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

খুবি অফিসার্স কল্যাণ পরিষদের দোয়া মাহফিল ও ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতি‌বেদক

খুলনা বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের উদ্যোগে দোয়া মাহফিল ও ঈদ উপহার বিতরণ ১১ এপ্রিল (মঙ্গলবার) বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, পবিত্র রমজান আত্মসংযম ও ত্যাগের মাস। রমজানে ইফতার মাহফিল আয়োজন এখন সামাজিকতা এবং আতিথেয়তার অংশ হয়ে দাঁড়িয়েছে। ইফতার মাহফিল বাদ দিয়ে যদি আমরা সেই অর্থে অপরের জন্য কিছু করতে পারি তা হবে মানসিক শান্তির বিষয়। ইসলাম আমাদের এটি শেখায় এবং পবিত্র রমজান মাসে সিয়াম-সাধনার মাধ্যমে এর বহিঃপ্রকাশ ঘটে।

তিনি আরও বলেন, করোনা মহামারী ও বৈশ্বিক অর্থনৈতিক মন্দার কারণে এ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃচ্ছ্রসাধনের উদ্দেশ্যে ইফতার মাহফিল আয়োজন না করার নির্দেশনা দিয়েছেন। এ বিষয়ে সাড়া দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি অফিসার্স কল্যাণ পরিষদও ইফতার মাহফিল অনুষ্ঠান বাতিল করেছে। তবে এর বিকল্প হিসেবে অফিসার্স কল্যাণ পরিষদ দোয়া মাহফিল আয়োজন এবং বিশ্ববিদ্যালয়ে মাস্টাররোল ও থোক হিসেবে নিয়োজিত কর্মচারীদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে। এটি নিঃসন্দেহে এটি একটি মহতী উদ্যোগ। অফিসার্স কল্যাণ পরিষদের এ উদ্যোগে অন্যরাও অনুপ্রাণিত হবে। আমি তাদের এ মহতী কাজকে সাধুবাদ জানাই এবং ভবিষ্যতেও তাদের এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলে আশা করি। পরে তিনি অফিসার্স কল্যাণ পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে মাস্টাররোল ও থোক হিসেবে নিয়োজিত কর্মচারীদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। এসময় আরও বক্তব্য রাখেন পরিবহন পুলের পরিচালক প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) এস এম মনিরুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন পরিষদের সাধারণ সম্পাদক উপ-রেজিস্ট্রার দীপক চন্দ্র মন্ডল।

পরে খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রয়াত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীসহ দেশ ও জাতির উন্নতি, সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস। এর পূর্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রশাসন ভবন সংলগ্ন জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মো. মুস্তাকিম বিল্লাহ। অনুষ্ঠানে অফিসার্স কল্যাণ পরিষদের নির্বাহী কমিটির সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!