খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

খুবির গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রাক্তন প্রধানের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রাক্তন প্রধান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার বিদায় সংবর্ধনা জ্ঞাপন উপলক্ষে আজ (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় সামাজিক বিজ্ঞান স্কুলের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা সম্প্রতি খুলনা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিযুক্ত হয়েছেন।

অনুষ্ঠানে বিদায় সংবর্ধনার জবাবে তিনি বলেন শিক্ষকদের প্রধান উদ্দেশ্য হওয়া উচিৎ তাদের শিক্ষার্থীদের মধ্যেকার সুপ্তপ্রতিভা ও সম্ভাবনার বিকাশ ঘটাতে সহায়তা করা। এ জন্য অবশ্যই একজন শিক্ষককে এ পেশার প্রতি নিবেদিত হতে হবে।

তিনি বলেন সততা, ধৈর্য্য ও সময়ানুবর্তীতা জীবনে সফলতা বয়ে আনে। বিনয় মানুষকে অনেক দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে পারে। তিনি আরও বলেন, সবাই মিলে যদি কাজ করা হয় তবে কোনো কাজই কঠিন মনে হয় না। মানুষের জীবনে সমস্যা ও চাহিদার শেষ নেই। এর একটা শেষ হলে আরেকটা আসে। এটাকে জীবনের অনুসঙ্গ হিসেবে ধরে নিয়েই পথ চলতে হবে। গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সকল শিক্ষক নবীন। তাদের মধ্যে অসীম উদ্যম রয়েছে। তাঁরা তাদের সৃজনশীলতা কাজে লাগিয়ে এ ডিসিপ্লিনকে উৎকর্ষের জায়গায় নিয়ে যেতে পারবেন বলে তিনি আশা করেন।

তিনি এ ডিসিপ্লিনের ভারপ্রাপ্ত প্রধান হিসেবে তাঁর দায়িত্ব পালনকালে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের যে সহযোগিতা পেয়েছেন সে জন্য তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সংশ্লিষ্ট ডিসিপ্লিনের বর্তমান প্রধান (সাময়িক দায়িত্ব) মামুন-অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর মোছা. তাছলিমা খাতুন। এসময় অনুভ‚তি প্রকাশ করে বক্তব্য রাখেন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক সারা মনামী হোসেন, ছোটন দেবনাথ, মৌসুমী খাতুন, নিশাত তারান্নুম, মোঃ শরিফুল ইসলাম, প্রভাষক মোঃ মাহ্দী-আল-মুহতাসিম নিবিড়, সাফায়াত হোসেন, মোঃ উজ্জ্বল তালুকদার এবং শিক্ষার্থীদের মধ্যে মাস্টার্সের মতিউর রহমান ও স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের তাহমিন তাবাস্সুম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মাজিদুল ইসলাম। অনুষ্ঠানে ডিসিপ্লিনের পক্ষ থেকে বিদায়ী অতিথিকে ক্রেস্ট উপহার দেওয়া হয়। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও অনলাইনে শিক্ষার্থীরা যুক্ত ছিলেন।সূত্র : খবর বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!