খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
নিয়মতান্ত্রিকভাবে আবেদন করার পরামর্শ

খুবিতে অবস্থানরত দুই শিক্ষার্থীর সাথে কথা বললেন উপাচার্য ও উপ-উপাচার্য

খুবি প্রতিনিধি

শাস্তি প্রত্যাহারের দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থানরত দুই শিক্ষার্থীর সাথে কথা বলেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ও উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। আজ সোমবার (১৮ জানুয়ারি) উপাচার্য এবং উপ-উপাচার্য ওই দুই শিক্ষার্থীকে বিভিন্নভাবে বোঝানোর চেষ্টা করেন এবং দুজনকেই শৃঙ্খলাবোর্ড প্রদত্ত শাস্তি প্রত্যাহারে নিয়মতান্ত্রিকভাবে আবেদন করার জন্য তাদের পরামর্শ দেন।

উপাচার্য বলেন, “বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুনের প্রতি সকলের শ্রদ্ধাশীল হওয়া উচিৎ। তাদেরকে যে অভিযোগের ভিত্তিতে শাস্তির প্রদানের কথা উল্লেখ করা হয়েছে এতে আত্মপক্ষ সমর্থনের একাধিক সুযোগ রয়েছে। তারা তাদের আচরণের জন্য দুঃখ প্রকাশ বা অনুশোচনা প্রকাশ করলে এখনও বিষয়টি পুনর্বিবেচনার সুযোগ রয়েছে। এ ক্ষেত্রে যে দু’জন সম্মানিত শিক্ষকের সাথে অসদাচরণ করা হয়েছিলো, শিক্ষার্থীরা তাদের কাছেও দুঃখ প্রকাশ করতে পারেন।”

উপাচার্য ঐ দুই শিক্ষার্থীকে আশ্বাস দেন, তারা যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে আত্মপক্ষ সমর্থনের সুযোগ গ্রহণ করলে কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনার অপেক্ষা রাখে। এ ছাড়া সকালে উপাচার্য অফিসে প্রবেশের আগে অবস্থানরত ঐ দুই শিক্ষার্থীর সাথে কথা বলেন এবং একইভাবে বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী আত্মপক্ষ সমর্থনের সুযোগ গ্রহণের আহবান জানান। সকালে উপাচার্যের সাথে ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন এবং সন্ধ্যায় সহকারী ছাত্র বিষয়ক পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!