খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস
  রাজবাড়ীতে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
  হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে পাঁচজন নিহত
  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

খালিশপুরে আগুনে পুড়েছে বেকারির মালামালসহ ইজিবাইক

নিজস্ব প্রতিবেদক

খুলনার খালিশপুরে আগুনে একটি বেকারি মালামালসহ চারটি ইজিবাইক পুড়ে গেছে। মঙ্গলবার (০২ নভেম্বর) ভোররাত সাড়ে তিনটার দিকে নগরীর আলমনগর এলাকার রায়হান বেকারিতে এ আগুনের ঘটনা ঘটে। আগুনে বেকারির মালামাল ও ইজিবাইকসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খালিশপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী সরদার।

রায়হান বেকারির মালিক রফিকুল ইসলামের ছেলে রায়হান বলেন, রাত সাড়ে তিনটার দিকে দোকানে আগুন লাগে। আগুনের সংবাদ ফায়ার সার্ভিসকে দেওয়া হলে তারা এসে নিয়ন্ত্রণে কাজ করে। কিন্তু তার আগেই দোকানের মালামাল, পণ্য সামগ্রী, ফ্রিজ, চারটি ইজিবাইক ও একটি বাইসাইকেল পুড়ে যায়। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন। তিনি জানান, দোকানের চারটি ইজিবাইকের ব্যাটারি চার্জে দেওয়া ছিল। আগুনের সূত্রপাত সেখান থেকেই হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আগুনে পুড়ে যাওয়া বেকারির পাশের বাবুল ফার্মেসির স্বত্বাধিকারী মোঃ বাবুল বলেন, রাত সাড়ে তিনটার দিকে পাশের দোকানে আগুন লেগেছে বলে জানতে পারি। শুনেই দোকানের সামনে চলে আসি। এসে দেখি আগুন জ্বলছে। ভেবেছি আমার দোকান পুড়ে গেছে। কিন্তু আল্লাহর অশেষ রহমতে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় আমার দোকানটি রক্ষা পায়। তবে পাশের রায়হান বেকারি মালামাল, ফ্রিজ ও চারটি ইজিবাইক পুড়ে যায়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা যাচ্ছে।

তিনি বলেন, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা যদি সঠিক সময়ে না আসতো, তাহলে আমার দোকানসহ এখানকার অসংখ্য দোকান পুড়ে যেত।

স্থানীয় ১৩ নং ওয়ার্ডের বাসিন্দা শহিদুল ইসলাম বলেন, আমার শালক কিছুদিন আগে একটি ইজিবাইক ক্রয় করে। গতরাতে ইজিবাইকটি দোকানে চার্জে লাগিয়ে বাসায় যায়। পরে জানতে পারে দোকানে আগুন লেগেছে। সেই আগুনে তার ইজিবাইকটিও পুড়ে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। সে বিভিন্ন জায়গা থেকে ধার-দেনা করে বাইক ও ব্যাটারি মিলিয়ে প্রায় ১ লাখ ১০ হাজার টাকা খরচে ইজিবাইকটি কিনেছিল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খালিশপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী সরদার বলেন, রাত ৩ টা ৩৫ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়েছি। স্টেশন থেকে কাছে আগুন লাগার ঘটনা হওয়ায় ৩.৩৭ মিনিটেই আমরা পৌছে যায়। আমাদের দুটি ইউনিট চেষ্টা চালিয়ে ভোর রাত ৪টা ১০ মিনিটে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। রায়হান বেকারির পেছনে চারটি ইজিবাইক চার্জে বসানো ছিল।  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাতহয়েছে। এতে দোকানে মালামাল ও যে বাইকগুলো ছিল তা পুড়ে গেছে। কিন্তু সঠিক সময়ে পৌঁছানোর কারণে পার্শ্ববর্তী অসংখ্য দোকানপাট আগুন থেকে রক্ষা করা সম্ভব হয়েছে।  শুধুমাত্র ওই বেকারি ব্যতীত আর কোন দোকানের ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে দোকানের প্রায় ৮ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!