খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

কয়রায় আম্ফান কবলিত মানুষের পাশে খুবি শিক্ষার্থীরা

মেহেদী হাসান বাপ্পী

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে এখনো বিপর্যস্ত খুলনার কয়রা উপজেলার অধিকাংশ মানুষের জনজীবন। রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির উদ্যোগে পানিবন্দী এসব মানুষের পাশে দাঁড়িয়েছে খুবি শিক্ষার্থীরা।

আজ (রবিবার) দিনব্যাপী খুলনার কয়রা উপজেলার উত্তর বেদকাশি ইউনিয়নের ৪০০ পরিবারের মাঝে শীতবস্ত্র, বিনামূল্যে ঔষধ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে। দিনের শুরুতে দীঘির পাড়, সর্দারপাড়া, কাছারীবাড়ি, শিকারী পাড়া ও পাতাকাটার ৩০০ পরিবারের মাঝে এবং বিকালে কাশিরহাটখোলা, হাজতখালী, কাঠমারচর, গাজীপাড়ার ১০০ পরিবারের মাঝে কম্বল, সোয়েটার, স্যানিটারি ন্যাপকিন ও শুকনো খাবার বিতরণের পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প করে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়।

স্থানীয় বাসিন্দা বৃদ্ধ মহাদেব বাউলিয়া বলেন, “অনেকদিন ধরেই আমরা পানি বন্দী, বেড়ীবাধের উপর কুড়েঘর করে থাকছি। এর মাঝে আবার শীত এসে পড়ায় জীবন যাপন দুর্বিষহ হয়ে পড়েছে। স্থানীয় জনপ্রতিনিধীরা আমাদের দিকে আরেকটু দৃষ্টিপাত করলে কষ্ট কিছুটা লাঘব হতো।”

সংগঠনের সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয় বলেন, “সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেই অসহায় পানিবন্দী মানুষগুলোর দুঃখ কষ্ট কিছুটা লাঘব করার জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা এই উদ্যোগ গ্রহণ করলেও খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং শিক্ষকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল। সহযোগিতার জন্য সকলের কাছেই আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ।” কয়রা উপজেলায় মোট চার’শ কম্বল, সাড়ে তিন’শ সোয়েটার, এক’শ স্যানিটারি ন্যাপকিন এবং বাচ্চাদের মাঝে চকলেট বিতরণ করা হয়।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!