খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

ক্লিনিক মালিকদের সেবার মানসিকতা নিয়ে ব্যবসা পরিচালনার আহবান মেয়‌রের

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বেসরকারি কিনিক মালিকদের সেবার মানসিকতা নিয়ে ব্যবসা পরিচালনা করার আহবান জানিয়েছেন। শুক্রবার বেলা ১১টায় নগরীর সোনাডাঙ্গাস্থ মাদরাসা রোডে লাইফ লাইন হাসপাতাল এন্ড ডায়াগনেস্টিক-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, কিছু কিছু অসাধু ব্যক্তি স্বাস্থ্যসেবা প্রদানের মত মহৎ পেশার আড়ালে নানা অনৈতিক পন্থা অবলম্বন করে থাকেন। অধিক মুনফার আশায় সরকারি হাসপাতালে গিয়ে রোগীদের বিভ্রান্ত করেন। এ ধরণের ঘৃণিত কাজের সাথে জড়িতদের বিরুদ্ধে তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। সরকারি হাসপাতালের ন্যায় খুলনা সিটি কর্পোরেশনও আরবান হাসপাতাল ও কিনিকের মাধ্যমে নামমাত্র মূল্যে নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে।

তিনি আরো বলেন, পরিবেশের সাথে মানুষের স্বাস্থ্য ওতপ্রোতভাবে সম্পৃক্ত। সে কারণে নগরীতে স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করতে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনাসহ ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন করা হচ্ছে।  একই সাথে বিশ^ স্বাস্থ্য সংস্থা খুলনাসহ বিশে^র ৫টি সিটিকে স্বাস্থ্যকর সিটি হিসেবে গড়ে তোলার জন্য প্রকল্প গ্রহণ করেছে। এ সকল প্রচেষ্টার সুফল ধরে রাখতে সিটি মেয়র নগরবাসীকে যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলার আহবান জানান।

লাইফ লাইন হাসপাতালের চেয়ারম্যান তালুকদার মো: হেলালুজ্জামান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মো: আলী আকবর টিপু, সংরক্ষিত আসনের কাউন্সিলর শেখ আমেনা হালিম বেবী, আওয়ামী লীগ নেতা শেখ আবিদ উল্লাহ, শেখ হাসান ইফতেখার চালু, মো: ইউসুফ আলী খান ও যুব মহিলা লীগ নেত্রী রোজি ইসলাম নদী। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন বায়তুল মামুর জামে মসজিদের খতিব মাওলনা মোস্তফা কামাল। হাসপাতালের চিকিৎসক, সেবিকা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!