খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

কেসিসি নির্বাচন, দুই মেয়র প্রার্থীসহ ৪৫ জনের মনোনয়ন সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে। নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে নির্বাচন কমিশন। রোববার (৩০ এপ্রিল) বিকাল পর্যন্ত নির্বাচন কার্যালয় থেকে দুই মেয়র প্রার্থীসহ ৪৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

এবারের নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন আব্দুল গফ্ফার বিশ্বাস। তার পক্ষে মনোনয়নপত্র নিয়েছেন মোল্লা শওকত হোসেন বাবুল। প্রার্থীর রাজনৈতিক দলের ছকে জাতীয় পার্টি উল্লেখ করা হয়েছে।

এছাড়া মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন এসএম শফিকুর রহমান। তিনি ২০১৮ সালে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী হিসেবেও প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন।

খুলনা জেলা নির্বাচন অফিসার ও কেসিসি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ফারাজী বেনজির আহম্মেদ বলেন, ১৭ এপ্রিল গণবিজ্ঞপ্তি জারি করার পর থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। রোববার পর্যন্ত মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। একইসঙ্গে তাদের প্রচার-প্রচারণা সামগ্রি অপসারণের কথা বলা হয়েছে। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে চাই। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি জানান, এবারের খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর ৩১ টি ওয়ার্ডে ৫ লাখ ৩৫ হাজার ৫২৮ জন ভোটার রয়েছে।

খুলনা গেজেট/এমএম/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!