খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

কেশবপুরে দেশের প্রথম জীবিকায়ন শিল্প পল্লীর উদ্বোধন

কেশবপুর প্রতিনিধি

যশোরের কেশবপুরে দেশের প্রথম জীবিকায়ন শিল্প পল্লীর উদ্বোধন করা হয়েছে। এ পল্লীর প্রায় ৬শ’ পরিবার সরকারি অর্থ ও প্রশিক্ষণ সহায়তায় নিজেদের ব্যবসার উন্নয়ন করার সুযোগ পাবেন। সরকারের এক হাজার শিল্প পল্লী স্থাপন কার্যক্রমের অংশ হিসেবে এ পল্লীর উদ্বোধন করা হয়।

শুক্রবার বিকেলে উপজেলার আলতাপোল গ্রামে এ পল্লীর উদ্বোধন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

উদ্বোধনকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, গ্রামে গ্রামে অর্থনৈতিক কর্মকান্ড বৃদ্ধি করতে সরকার এ উদ্যোগ নিয়েছে। প্রাথমিক পর্যায়ে এক হাজার গ্রামকে শিল্প পল্লী হিসেবে গড়ে তোলা হবে।

কেশবপুর উপজেলার আলতাপোল গ্রামে প্রায় দেড় হাজার পরিবারের বসবাস। এর মধ্যে ৬শ’ পরিবার কাঠ দিয়ে বিভিন্ন ধরণের ফুলদানি, মোমদানি, কলমদানি, হামানদানি, চুড়ি আলনা, লেবুপাতা, ওড়ন, খুনতি, চামচ ও খেলনার সামগ্রীসহ নানা সামগ্রী তৈরি করে থাকে। আর এ দিয়ে তাদের জীবনযাপন চলে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক সুপ্রিয় কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সংসদ সদস্য শাহীন চাকলাদার, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পল্লী জীবিকায়ন প্রকল্প-৩ এর আওতায় যশোরের কেশবপুর উপজেলার আলতাপোল গ্রামকে কারুশিল্প পল্লী হিসেবে ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা যুদ্ধাহত কাজী রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সূজন কুমার চন্দ্র, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারলণ সম্পাদক জয়দেব চক্রবর্ত্তী প্রমুখ।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!