খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
  রাজনীতি থেকে সরাতেই বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না : ফখরুল
  বিদ্যমান আইনে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর সুযোগ নেই, হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে : আইনমন্ত্রী

কাল অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচন, লড়াই হবে সমানে সমান

অভয়নগর প্রতিনিধি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে কাল ২৯ মে অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচন। যশোর জেলার আটটি উপজেলার মধ্যে অন্যতম উপজেলা অভয়নগর। কৃষি ছাড়াও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে এই উপজেলার গুরুত্ব অপরীসীম। দেশের অন্যতম নদীবন্দর ও শিল্প নগরী নওয়াপাড়া এই উপজেলায় অবস্থিত। সার, সিমেন্ট, গম ও খাদ্য শষ্যের বৃহত্তম মোকাম রয়েছে অভয়নগর উপজেলার নওয়াপাড়ায়। উপজেলা পরিষদের আসন্ন নির্বাচন হয়ে উঠেছে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও জমজমাট। সে কারণে স্থানীয়রা এই নির্বাচনকে অভিহিত করেছেন নির্বাচন লড়াই হবে সমানে সমান।

ইতিমধ্যে এ নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। প্রার্থীরাও নির্দ্দিষ্ট সময়ের মধ্যে প্রচার প্রচারণা শেষে ফলাফলের অপেক্ষায় রয়েছেন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান এবং আনারস প্রতিক নিয়ে রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্যানেল মেয়র রবিন অধিকারী ব্যাচা প্রতিদ্বন্দীতা করছেন। তবে এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অন্য কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতিক নিয়ে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ডা. মিনারা পারভিন ও কলস প্রতিক নিয়ে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা খাতুন এবং হাঁস প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি সাফিয়া খানম প্রতিদ্বন্দীতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আভাস পাওয়া গেছে।

ভোটারদের সাথে কথা বলে জানা যায়, এবারের উপজেলা নির্বাচন হবে অন্য সকল নির্বাচনের চেয়ে ব্যতিক্রম। কেননা দলীয় প্রতিক না থাকায় আওয়ামীলীগের নেতাকর্মীরা দুইভাগে বিভক্ত হয়ে পড়েছেন। বিএনপি- জামায়াত নির্বাচনে অংশগ্রহণ না করায় তাদের নেতাকর্মীরা নিষ্ক্রিয় রয়েছেন। ব্যক্তিগত সর্ম্পকের কারণে কেউ কেউ নির্বাচনে জড়িয়ে পড়লেও এরইমধ্যে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। ফলে একই দলের সকল প্রার্থী হওয়ায় হাড্ডাহাড্ডি লড়াউয়ের ইঙ্গিত পাওয়া গেছে। ভোটাররা বলছেন এবারের নির্বাচনে কেউ কাউকে ছেড়ে কথা বলবেনা, তাই লড়াই হবে সমানে সমান।

এদিকে বিএনপির ভোট বর্জন ও প্রতিকুল আবহাওয়ার কারণে ভোটের মাঠে ভোটার উপস্থিতি নিয়ে নানা সঙ্কা দেখা দিয়েছে। ঘূর্নিঝড় রোমেল এর প্রভাবে গত কয়েকদিন ধরে উপজেলার অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী এবার অভয়নগরের মোট ২ লাখ ১৮ হাজার ৯০ জন ভোটার ভোট প্রদান করবে। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮ হাজার ৩৩৫ জন, নারী ভোটার ১ লাখ ৯ হাজার ৭৫৩ জন ও হিজড়া ভোটার ২ জন। উপজেলার মোট ৮১ টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে সারাদিন ভোটাররা ভোট প্রদান করবে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!