খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

কালিগঞ্জে মসজিদ কমিটি গঠন নিয়ে সংঘর্ষে মুসল্লি নিহত: আহত ৫

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কালিগঞ্জে মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে সভাপতি ও সেক্রেটারীর গ্রুপের মধ্যে সংঘর্ষে নজরুল ইসলাম পাড় নামে এক ব্যক্তি নিহত হয়েছে। শুক্রবার (১৫ জানুয়ারী) জুমআ’র নামাজের পর উপজেলার নলতা ইউনিয়নের পশ্চিম পাইকাড়া গ্রামে এঘটনা ঘটে। এঘটনায় আহত হয়েছে আরও ৫ জন। নিহত নজরুল ইসলাম পাড় (৫৫) সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার পশ্চিম পাইকাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলী পাড়ের ছেলে।

প্রত্যক্ষদর্শী মাদ্রাসা শিক্ষক তাজমিনুর রহমান, স্থানীয় বাসিন্দা ইব্রাহিম হোসেন ও পিয়ার আলী জানান, গত ৪ জানুয়ারী মুসুল্লিদের উপস্থিতিতে কালিগঞ্জ উপজেলার দক্ষিণ কাশিবাটি জামের মসজিদে ভোটের মাধ্যমে কাশিবাটি গ্রামের ফজলুর রহমানকে সভাপতি ও পশ্চিম পাইকাড়া গ্রামের মাহবুবুর রহমানকে সেক্রেটারী নির্বাচিত করা হয়। শুক্রবার জুমআ’র নামাজের পর কমিটির অন্যান্য সদস্য নির্বাচনের লক্ষ্যে আলোচনা শুরু হয়। এসময় বিগত কমিটির সদস্য আব্দুর রউফ সরদার, আনছার সরদার ও খায়রুল আলম বাপীকে নতুন কমিটিতে নেয়ার জন্য নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান প্রস্তাব দেন। কিন্তু বিষযটি নিয়ে দ্বিমত পোষণ করেন সেক্রেটারী মাহবুবুর রহমান। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্কের সৃষ্টি হয়। পরবর্তীতে মসজিদের বাইরে এসে সভাপতি ও সেক্রেটারী পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সেক্রেটারীর পিতা পশ্চিম পাইকাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে নজরুল ইসলাম পাড় ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন।

সংঘর্ষে আহত হন সভাপতি গ্রুপের লোক হিসেবে পরিচিত কাশিবাটি গ্রামের মৃত নওশের আলীর ছেলে শাহাজান (৫৫), মৃত নাজের আলীর ছেলে রুস্তম আলী (৫০) ও তার ভাই আবু সাঈদ (৪০) এবং সেক্রেটারী গ্রুপের পাইকাড়া গ্রামের ইমান আলী মোড়লের ছেলে আবুল কালাম (৩২) ও তার ভাই আল আমিন (২৫)। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরবর্তীতে নজরুল ইসলাম পাড়ের মৃত্যুর বিষয়টি জানাজানি হওয়ার পর সভাপতির গ্রুপের আহত ৩ ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পালিয়ে যায়।
তবে সংঘর্ষে নয়, ছেলের পক্ষের লোকজনের সাথে মারামারির দৃশ্য দেখে হৃদরোগে আক্রান্ত হয়ে নজরুল ইসলাম পাড়ের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন সভাপতির পক্ষের লোকজন।

কালিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। শনিবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হবে।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ আফজাল হোসেন শুক্রবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। রাতে শেষ খবর পাওয়া পর্যন্ত এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।
খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!