খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২
বহুল প্রতিক্ষীত বাফুফে নির্বাচন আজ

কারা পাচ্ছেন দেশের ফুটবলের নেতৃত্ব

ক্রীড়া প্রতিবেদক

বহুল আলোচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহি পরিষদের নির্বাচন আজ শনিবার। আজ নির্ধারিত হবে আগামী চার বাংলাদেশ ফুটবলকে নেতৃত্ব দিবেন কে বা কারা ? সকালে এজিএম আর দুপুর থেকে শুরু হবে নির্বাচন। ২১ পদকে কেন্দ্র করে ৪৭জন প্রার্থী অংশ নিচ্ছেন এই নির্বাচনে। ভোটের লড়াইকে সামনে রেখে নির্বাচনী হাওয়া বইছে ভোটকেন্দ্রকে ঘিরে।

গত দুইদিন থেকে ভোট কেন্দ্র পর্যবেক্ষণে রেখে সকল প্রস্তুতি সেড়ে নিয়েছে নির্বাচন কমিশন। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সকালে সাধারণ সভা এবং দুপুর দু’টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

এরই মধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দীন। তিনি বলেন, ‘আমরা গতকাল ও আজ বাফুফে ভবন ও নির্বাচনের ভেন্যু সোনারগাঁও হোটেল পর্যবেক্ষণ করেছি। যেখানে প্রয়োজন পরামর্শ দিয়েছি। দুপুর দুইটায় শুরু হবে ভোট গ্রহণ। শেষ হবে ছয়টায়। এরপরই শুরু হবে গণনা। আশা করি যেভাবে কংগ্রেস যেভাবে হয় সেভাবেই হবে। পুরো সময়ে ডেলিগটরা নিজ নিজ আসনে অবস্থান করবেন। ভোট দেবেন ফলাফল দেখবেন।’

মহামারি করোনাভাইরাসের কথা বিবেচনা করে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আটটি বুথে চলবে ভোট গ্রহণ। ভোটারদের জন্য থাকবে চারটি ব্যালট পেপার।নির্দেশনা মেনে ভোট দিতে হবে কাউন্সিলরদের জানালেন মেজবাহ উদ্দীন, ‘কোভিড সংক্রান্ত বেশ কিছু নির্দেশনা দেয়া হয়েছে। লাইন ধরার সময় আলাদা চিহ্ন থাকবে। থাকবে হাত ধোঁয়ার ব্যবস্থাও। এই হচ্ছে আয়োজন।’

২১টি পদে মোট ৪৭ জন প্রার্থী লড়াই করবেন। ভোট দিয়ে নির্বাচিত করবেন ১৩৯ ভোটার। কীভাবে ভোট দিতে হবে সেই নির্দেশনা আসে নির্বাচন কমিশন থেকে। প্রধান নির্বাচন কমিশনার বলেন,‘আমাদের তিন সেট ব্যালট পেপার রয়েছে। আমরা এক সেট ব্যবহার করবো। প্রতি সেটে ১৩৯টি ব্যালট। প্রথম ভোটের জন্য আমরা ১৩৯ কে দুই ভাগ করবো। একটি ৭০ অপরটি ৬৯। ভোট তাড়াতাড়ি করার জন্য দুই টেবিল দিক থেকে আট বুথে ভোট গ্রহণ চলবে। যাতে কোভিড মহামারির সময়ে দ্রুত ভোট আদায় করা যায়।

এবার নির্বাচনকে কেন্দ্র করে দুটি প্যানেল অংশ নিচ্ছে। একদিকে কাজী সালাউদ্দিন-মুর্শেদীর নেতৃত্বে সম্মিলিত ফুটবল পরিষদ, অন্যদিকে সভাপতি পদ ছেড়ে প্যানেল ঘোষণা করেছে আসলাম-মহি সমন্বয় পরিষদ। স্বতন্ত্রভাবে বিভিন্ন পদে নির্বাচনে দাঁড়িয়েছেন ৫জন। স্বতন্ত্রভাবে সভাপতি পদে দাঁড়িয়েছেন শফিকুল ইসলাম মানিক। ব্যালট পেপারে নাম থাকলেও আনুষ্ঠানিকভাবে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বাদল রায়।

কমিশনার হিসেবে নির্বাচনে দায়িত্ব পালন করবেন মাহফুজুর রহমান সিদ্দিকী ও মোতাহার হোসেইন সাজু ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

নির্বাচনকে কেন্দ্র করে সকল আয়োজন হলেও এদিন সকালে বাফুফের বার্ষিক সাধারণ সভাও অনুষ্ঠিত হবে। যেখানে গত চার বছরে এজিএম হয়েছে মাত্র একবার। এজিএমে আর্থিক প্রতিবেদন থেকে শুরু করে ফেডারেশনের যাবতীয় হিসেব উপস্থাপন করা হবে।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!