খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত

কলারোয়া পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন স্বামী-স্ত্রী

সাতক্ষীরা প্রতিনিধি

আসন্ন সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বামী-স্ত্রীসহ পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তৃতীয় ধাপের তফশীল অনুযায়ী রোববার ছিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে স্বামী-স্ত্রীর কেউই তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত তারা দু’জনই থেকে গেলেন ভোটের মাঠে।

নির্বাচনে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় নামা মেয়র প্রার্থীরা হলেন, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের মনিরুজ্জামান বুলবুল, স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক ও জেলা আ’লীগের সদস্য সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, কলারোয়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও ধানের শীষ প্রতীকের প্রার্থী শেখ শরিফুজ্জামান তুহিন, কলারোয়া উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও কলারোয়া পৌরসভার সাবেক বহিষ্কৃত মেয়র আক্তারুল ইসলাম এবং তার সহধর্মিনী নাসরিন সুলতানা৷

এর আগে রেবাবার দিনভর মেয়র পদে কে কে মনোনয়নপত্র প্রত্যাহার করছেন তা নিয়ে বেশ কৌতূহল ছিল কলারোয়া পৌরবাসীর মাঝে। কারণ কলারোয়া পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন কলারোয়া উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র আক্তারুল ইসলাম এবং তার স্ত্রী নাসরিন সুলতানা। রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন হলেও মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারী পাঁচজনের মধ্যে কেউই মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র আক্তারুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার আসামি। মামলাটি বর্তমানে সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন আছে। এ মামলায় ইতিমধ্যে সাক্ষ্য গ্রহণ ও সাফাই সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। আগামী ১৯ জানুয়ারি মামলার যুক্তি-তর্ক প্রদর্শনের দিন ধার্য রয়েছে। মূলত এ মামলার আসামি হওয়ায় নিজের পাশাপাশি স্ত্রীকে দিয়েও মনোনয়নপত্র ক্রয় করান আক্তারুল ইসলাম।

এ প্রসঙ্গে কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত সাবেক মেয়র বিএনপি নেতা আক্তারুল ইসলাম বলেন, মামলা পর্যবেক্ষণ করে মূল সিদ্ধান্তটা নেওয়া হবে। অর্থাৎ শেষ পর্যন্ত কে মাঠে থাকবে, কে থাকবে না তা মামলার ভবিষ্যতের উপর নির্ভর করছে। এখন পর্যন্ত আমরা স্বামী-স্ত্রী দু’জনেই নির্বাচনী মাঠে আছি।

এদিকে কলারোয়া পৌরসভার নয়টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ৫১ জনের মধ্যে একজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে চূড়ান্তভাবেই কলারোয়া পৌরসভার নির্বাচনে ভোটের লড়াইয়ে মাঠে থাকছেন পাঁচ মেয়র ও ৫০ জন কাউন্সিলর প্রার্থী।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তৃতীয় ধাপের তফশীল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারী সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ সোমবার (১১জানুয়ারী) নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে৷

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!