খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

কলারোয়া-ঝাউডাঙা প্রস্তাবিত বাইপাস সড়কের নকশা পরিবর্তনের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার কলারোয়া উপজেলা সদরের ফায়ার সার্ভিস ও  সিভিল ডিফেন্স এলাকা থেকে সদর উপজেলার ঝাউডাঙা মাছের আড়ৎ পর্যন্ত প্রস্তাবিত বাইপাস সড়কের নকশা পরিবর্তণের দাবিতে মানববন্ধন  কর্মসুচি পালন স্থানীয় এলাকাবাসী । সোমবার(১৩ ফেব্রুয়ারি) বেলা ১০টায় সদর উপজেলার ঝাউডাঙা বাজার সংলগ্ন  মাদ্রাসা সড়কে এ কর্মসুচি পালিত হয়।
মানববন্ধন কর্মসুচি চলাকালে বক্তব্য রাখেন, স্থানীয় বাসিন্দা ইব্রাহীম হোসেন,  আফছার আলী শেখ, আবুল হোসেন, কামরুল ইসলাম, রোজিনা খাতুন, সাবেরা খাতুন প্রমুখ।
বক্তারা বলেন, কলারোয়া সদরের ফায়ার সার্ভিসের অফিস থেকে সাতক্ষীরা বাইপাস সড়কের জামতলা মোড় পর্যন্ত নতুন করে বাইপাস সড়ক নির্মাণ করা হবে বলে তারা জানতে পেরেছেন। এতে তারা যার পর নেই খুশী হয়েছেন। কিন্তু সম্প্রতি সড়ক ও জনপথ বিভাগের পক্ষে বিসিএল নামের একটি সংস্থা প্রস্তাবিত বাইপাস সড়কের মাপ জরিপ করতে আসেন। মাফ জরিপ শেষে তারা যে পর্যন্ত সীমানা নির্ধারণ করেছেন তাতে ঝাউডাঙা বাজার সংলগ্ন প্রায় ১৭০টি বসতবাড়ি ও শতাধিক বিঘা কৃষি জমি ওই মাপের আওতায় এসেছে। যে সমস্ত বসতবাড়ি আওতায় এসেছে তাদের অধিকাংশই দিনমজুর, ভ্যান চালক, ক্ষুদ্র ব্যবসায়ি। এদের ঘরবাড়ি বাইপাস সড়ক তৈরির নকশার মধ্যে এলে তারা সমুহ ক্ষতির সম্মুখীন হবে। কামরুলের বাড়ি থেকে ৬০ গজ পশ্চিমে নতুন করে নকশা তৈরি করলে তাদের কৃষিজমি আওতায় পড়লেও বসতবাড়ি রক্ষা পাবে। এ জন্য তারা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী এবং সড়ক ও জনপথ বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।
খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!