খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন
  স্বাস্থ্য পরীক্ষার জন্য সন্ধ্যায় খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হবে
  সারাদেশে নানা কর্মসূচিতে পালিত হচ্ছে মহান মে দিবস

ওমানের বিপক্ষে দাপুটে জয়ে টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু

ক্রীড়া প্রতিবেদক

ওমান ‘এ’ দলকে ৬০ রানের বিশাল জয়ে টাইগাররা শুরু করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি। আল আমেরাত ক্রিকেট একাদেমি মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৭ রান জড়ো করে বাংলাদেশ। দলের পক্ষে অর্ধশতক হাঁকান নাঈম শেখ ও ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। নুরুল হাসান সোহান অর্ধশতক থেকে মাত্র ১ রান দূরে থাকলেও ব্যাট হাতে ছিলেন বিধ্বংসী।

উদ্বোধনী জুটিতেই নাঈম ও লিটন এনে দেন ১০২ রান। ৩৩ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন ৬টি চার ও ১টি ছক্কা হাঁকানো লিটন। এরপর ক্রিজে থিতু হতে ব্যর্থ হন সৌম্য সরকার (৮ বলে ৮), মুশফিকুর রহিম (১ বলে ০) ও আফিফ হোসেন ধ্রুব (১ ছক্কায় ২ বলে ৬)। ছয় নম্বরে ব্যাট হাতে নামেন নুরুল হাসান সোহান। তাকে ক্রিজে রেখে স্বেচ্ছায় অবসরে যান নাঈম।

৫৩ বলের মোকাবেলায় ৬৩ রান করে মাঠ ছাড়ার আগে নাঈম হাঁকান ৩টি চার ও ২টি ছক্কা। সোহানের সাথে স্কোর বড় করার দায়িত্ব বর্তায় শামীম হোসেন পাটোয়ারির কাঁধে। ১৯তম ওভারে সোহান টানা তিনটি ছক্কা হাঁকান ওবাইদউল্লাহকে। ইনিংসের শেষ দুই বলে হাঁকান আরও দুটি ছক্কা।

১৫ বলের মোকাবেলায় ৭টি ছক্কায় ৪৯ রান করে অপরাজিত থাকেন সোহান। ১০ বলের মোকাবেলায় ১৯ রান করে অপরাজিত থাকেন তিনিও, হাঁকান ১টি চার ও ২টি ছক্কা। বাংলাদেশের ইনিংসে ছিল মোট ১৩টি ছক্কা। ওমান ‘এ’ দলের পক্ষে সময় শ্রীভাস্থাভা ও আমির কলিম দুটি করে উইকেট শিকার করেন। শেষ ৫ ওভারে টাইগাররা জড়ো করে ৮১ রান।

সাজঘরে ফেরার আগে ৫৩ রান আসে লিটনের ব্যাট থেকে। ফাইল ছবি
জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওমান ‘এ’ দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান জড়ো করে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন শোয়াইব খান। ৩৯ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৪৩ রান।

তার বিদায়ের পর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। ওমান ‘এ’ দল নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। শেষদিকে রাফিউল্লাহর ১৪ বলে ৩১ রানের ক্যামিও কমিয়েছে পরাজয়ের ব্যবধান।

বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম একাই শিকার করেন তিনটি উইকেট। দুটি উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া একটি করে উইকেট শিকার করেন নাসুম আহমেদ, মেহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুব। বল হাতে খরুচে ছিলেন সৌম্য সরকার। ৩ ওভারে ৩৫ রান বিলি করেন এই পেস বোলিং অলরাউন্ডার।

স্কোরকার্ড

টস : ওমান ‘এ’ দল

বাংলাদেশ : ২০৭/৪ (২০ ওভার)
নাঈম ৬৩ (রিটায়ার্ড হার্ট), লিটন ৫৩, সোহান ৪৯*, শামীম ১৯*, সৌম্য ৮, আফিফ ৬
কলিম ৩৯/২, সময় ২৪/২

ওমান ‘এ’ দল : ১৪৭/৯ (২০ ওভার)
শোয়াইব ৪৩, রাফিউল্লাহ ৩১
শরিফুল ৩০/৩, সাইফউদ্দিন ১৭/২, আফিফ ৪/১, নাসুম ২২/১, মেহেদী ২৮/১

ফল : বাংলাদেশ ৬০ রানে জয়ী।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!