খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন স্বামী, বেঁচে গেলেন স্ত্রী
  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত

ওটিটি প্ল্যাটফর্মে ঈদে আসছে ‘মিশন এক্সট্রিম’

বিনোদন ডেস্ক

ঢালিউডের বহুল আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’। পুলিশ অ্যাকশন-থ্রিলার ঘরানার এই সিনেমা মুক্তি পেয়েছিল গত বছরের ৩ ডিসেম্বর। বাংলাদেশের পাশাপাশি বিশ্বের বহু দেশে এটি মুক্তি পেয়েছিল। দর্শকদের ভালোবাসা আর সমালোচকদের প্রশংসাও কুড়িয়েছিল সিনেমাটি।

এবারের ঈদেও দর্শকের জন্য থাকছে ‘মিশন এক্সট্রিম’। তবে সিনেমা হলে নয়, এটি মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম বায়স্কোপ-এ। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি জানিয়েছে।

চাঁদরাতে বায়স্কোপে উন্মুক্ত করা হবে সিনেমাটি। এরপর ঈদের দিন দুপুর ২টায় দীপ্ত টিভিতেও দেখা যাবে আরিফিন শুভ ও ঐশী জুটির এই সিনেমা। ফলে যারা আগে হলে গিয়ে এটি দেখার সুযোগ পাননি, তারা ঘরে বসে অনায়াসেই সিনেমাটি উপভোগ করতে পারবেন।

এ প্রসঙ্গে সিনেমার প্রযোজক এবং অন্যতম পরিচালক সানী সানোয়ার বলেন, ‘দেশে যথেষ্ট পরিমাণ সিনেমাহল না থাকায় অসংখ্য দর্শক ইচ্ছা থাকা সত্ত্বেও সিনেমাটি দেখতে পারেনি। এছাড়াও মুক্তির সময় করোনা ভীতির কারণে অনেকেই প্রেক্ষাগৃহমুখী ছিল না। তাই এই ঈদে সিনেমাটির ওটিটি ও টিভি প্রিমিয়ার দর্শকদের ঈদ আনন্দে একটি বাড়তি সংযোজন হয়ে উঠবে।’

এদিকে প্রযোজনা সংস্থা জানিয়েছে, শুধুমাত্র এক বছরের জন্য স্যাটেলাইট এবং ওটিটি সত্ত্ব বিক্রয়ের মাধ্যমে তারা লাভের ঘরে পৌঁছে গেছে। নির্দিষ্টভাবে তারা বলেছে, ইন্টারন্যাশনাল থিয়েট্রিক্যাল সেলস থেকে উঠে আসে মোট বিনিয়োগের ২১ শতাংশ, ওটিটি (এক বছর) ও টিভি (এক বছর) সত্ত্ব থেকে ৪৮ শতাংশ এবং বাকি ৩১ শতাংশ এসেছে দেশীয় প্রেক্ষাগৃহ ও পৃষ্ঠপোষকদের কাছ থেকে।

বিষয়টি নিয়ে সানী সানোয়ার বলেন, ‘শুধুমাত্র সিনেমা হলের টিকেটের টাকা দিয়ে সিনেমায় বিনিয়োগকৃত অর্থ উঠিয়ে আনার দিন অনেক আগেই এদেশ থেকে বিলীন হয়ে গেছে। তাই আমাদের টার্গেট ছিল বিদেশের মার্কেট, ওটিটি, স্যাটেলাইট, এয়ারলাইনস, স্পন্সরশিপ ইত্যাদি বিকল্প আয়ের উৎস। এসব উৎসের কথা মাথায় রেখেই আমরা সিনেমা বানিয়েছিলাম। এবং আমরা দেরিতে হলেও অনেকটা সফল। তবে, করোনা পরিস্থিতিতে মুক্তি না দিলে আরো ভালো ফলাফল পেতাম। সিনেমা নির্মাণের পাশাপাশি আমরা সিনেমা ব্যবসাও শেখার চেষ্টা করছি, যাতে দেশীয় সিনেমার জন্য বহুমাত্রিক ব্যবসায়িক ক্ষেত্র তৈরি হয়। একটি বিশ্ব বিখ্যাত ওটিটি প্ল্যাটফর্মে ভিন্ন ভাষার সত্ত্ব বিক্রয়ের খবরও অতি দ্রুত দিতে পারবো বলে আশা করছি।’

উল্লেখ্য, ‘মিশন এক্সট্রিম’ নির্মিত হয়েছে দুই পর্বে। শিগগিরই এর দ্বিতীয় পর্ব ‘ব্ল্যাক ওয়ার’-এর মুক্তির তারিখ ঘোষণা করা হবে। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।

এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার। তার সাথে যুগ্মভাবে সিনেমাটি পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!