খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

এ বছর হচ্ছে না বিপিএল

ক্রীড়া প্রতিবেদক

ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ বছর আয়োজন করবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা পরিস্থিতির কারণে বিপিএল আয়োজনের সুযোগ দেখছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ ও প্রোডাকশন জটিলতার কারণে বিপিএল আয়োজন করা সম্ভব নয় বলে মনে করছেন বোর্ড প্রধান। আগামী বছর পরিস্থিতি ভালো হলে সুবিধাজনক সময়ে বিপিএল আয়োজন করার ভাবনা বিসিবির।

রবিবার সন্ধ্যায় বোর্ড প্রধান বলেন, ‘এ বছর তো বিপিএল হচ্ছে না। আগামী বছর পরিস্থিতি পর্যবেক্ষণ করে চিন্তা-ভাবনা করা হবে। কোনও খেলাই আমরা বাদ দিতে চাচ্ছি না। কিন্তু সবকিছুই এখন পরিস্থিতির ওপর নির্ভর করছে। বিপিএলের কথা বললেই সবার আগে মাথায় আসে বিদেশি খেলোয়াড়দের কথা ও প্রোডাকশন। এগুলো যদি আনতে পারি তাহলে করা যাবে।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়। পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ভারত সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন করে।

বিপিএল দেশের বাইরে আয়োজন করা সম্ভব কি না প্রশ্নে নাজমুল হাসানের জবাব, ‘দেশের বাইরে বিপিএল আয়োজন সহজ নয়। বাংলাদেশে টুর্নামেন্ট চালাতে গিয়েই আমাদের ফ্রাঞ্চাইজিগুলোর খুব কষ্ট হয়। সেখানে ইংল্যান্ডে-দুবাইতে জৈব সুরক্ষা বলয়ে রেখে টুর্নামেন্ট করা আমাদের কারও পক্ষেই সম্ভব নয়।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে গতবার ‘বঙ্গবন্ধু বিপিএল’ আয়োজন করেছিল বিসিবি। সাত দলের এ টুর্নামেন্ট দেশি-বিদেশি ক্রিকেটারদের অংগ্রহণে ছড়িয়েছিল উত্তাপ, উত্তেজনা। বিপিএল গতবার চ্যাম্পিয়ন হয়েছিল রাজশাহী রয়্যালস।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!